শ্রীলঙ্কায় হামলা খিলাফত হারানোর প্রতিশোধ: বাগদাদি

0
245

খবর৭১ঃ কথিত খিলাফত পতনের প্রতিশোধ নিতেই শ্রীলঙ্কার গির্জা ও অভিজাত হোটেলে হামলা চালানো হয়েছে বলে মন্তব্য করেছেন মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) নেতা আবু বকর আল-বাগদাদি। সোমবার প্রকাশিত তার নতুন ভিডিওতে এ কথা বলেন তিনি। খবর রয়টার্সের।

গোষ্ঠীটির মিডিয়া নেটওয়ার্ক আল ফুরকানে গতকাল প্রকাশিত ১৮ মিনিটের ভিডিও বার্তায় বাগদাদিকে মুখ ঢাকা কয়েকজন অনুসারীর সামনে কথা বলতে দেখা যায়।

খেলাফত হামলার প্রতিশোধ নিয়ে আরও অনেক যুদ্ধ হবে বলে হুমকি দেন বাগদাদি। তিনি বলেন, ‘শ্রীলঙ্কায় হামলা আইএসের খিলাফত হারানোর প্রতিশোধ। বাঘুজ যুদ্ধ শেষ হয়ে গেছে। কিন্তু আরও অনেক যুদ্ধ এখনও বাকি।’

উল্লেখ্য সিরিয়ায় কথিত আইএস খিলাফতের শেষ ঘাঁটি ছিলো বাঘুজ গ্রাম।

ভিডিওতে তিনি শ্রীলঙ্কার হামলা ছাড়াও আলজেরিয়া ও সুদানের পরিস্থিতি নিয়ে কথা বলেছেন। তার মতে, অত্যাচারি শাসকদের পরাজিত করতে জিহাদই একমাত্র সমাধান।

গেল বছরের অক্টোবরে বাগদাদির আরেকটি ভিডিও প্রকাশ পায়। এর আগে, ২০১৪ সালে শুধুমাত্র একবারই নিজের ছবি তুলতে দিয়েছিলেন তিনি।

 

বাগদাদি সম্পর্কে বিভিন্ন সময়ে বিভিন্ন রকমের গুজব উঠতে দেখা গেছে। কখনো দাবি করা হয়েছে তিনি মারা গেছেন, কখনো বলা হয়েছে তিনি ধরা পড়েছেন আবার কখনো দাবি করা হয়েছিল বাগদাদি মারাত্মকভাবে আহত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here