শ্রীলঙ্কাকে আরেকটি সন্ত্রাসবাদী হামলা থেকে বাঁচালো মুসলিম যুবক

0
367

খবর ৭১ঃ শ্রীলঙ্কাকে আরেকটি সন্ত্রাসবাদী হামলা বাঁচালো এক মুসলিম যুবক। নতুন এই হামলা সতর্ক করার পর তা নস্যাৎ করতে সক্ষম হয়েছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

এর জের ধরেই গত শুক্রবার ১৫ জন সন্ত্রাসবাদীকে গুলি করে হত্যা করে শ্রীলঙ্কার নিরাপত্তা বাহিনী। খবর দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’র।

জানা গেছে, গত শুক্রবার লোহার পুলের পাশে একটি বাড়ির ভেতর রাইফেল হাতে এক ব্যক্তিকে দাঁড়িয়ে থাকতে দেখে সন্দেহ হয়েছিল ওই মুসলিম যুবকের। বন্ধুদের সেই কথা জানালে সকলে মিলে সেই বাড়ির সামনে গিয়ে ওই ব্যক্তির পরিচয়পত্র চায়। স্থানীয় তরুণদের জেরার মুখে সে কোণঠাসা হয়ে পড়তেই বাড়ির ভিতর থেকে আর একজন গুলি ছোড়ে।

বিপদ বুঝে কাছাকাছি মসজিদ সমিতিকে বিষয়টি খুলে বলেন তরুণরা। এবার আরও বেশ কয়েকজন মিলে বাড়িটির সামনে পৌঁছে চেঁচামেচি শুরু করে। আচমকা বাড়ির জানলা থেকে ভিড় লক্ষ্য করে শুরু হয় নোটবৃষ্টি। কাণ্ড দেখে এবার পুলিশকে গিয়ে সব জানানো হয়।

এরপর পুলিশ এবং সেনাবাহিনী ওই বাড়ি ঘিরে ফেলার পরে আত্মগোপনকারী সন্ত্রাসবাদীদের সঙ্গে গোলাগুলি শুরু হয়। এ ঘটনায় শিশুসহ মোট ১৫ জনের মৃত্যু হয়। জানা যায়, ইস্টার হামলার পরে শ্রীলঙ্কায় ফের সন্ত্রাসবাদী হানার ছক সাজিয়েছিল জঙ্গি নেতা জাহরান হাশিম। সংঘর্ষে মারা যায় তার বাবা ও ভাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here