শ্রীলংকার বিপক্ষে দুপুর ১২টায় মাঠে নামছে বাংলাদেশ

0
389

খবর ৭১: জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারিয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে শুভ সূচনা করে বাংলাদেশ। দুর্দান্ত জয়ের সেই অভিজ্ঞতা নিয়ে আজ ছুটির দিনে শ্রীলংকার বিপক্ষে মুখোমুখি হচ্ছে টাইগাররা। টুর্নামেন্টের তৃতীয় ও বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ এটি। এ ম্যাচেও জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামছে মাশরাফির নেতৃত্বাধীন বাংলাদেশ। অন্যদিকে জিম্বাবুয়ের কাছে হার দিয়ে যাত্রা শুরু করা শ্রীলংকার লক্ষ্য বাংলাদেশের বিপক্ষে জয় দিয়ে সিরিজে টিকে থাকা। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দৃ’দলের লড়াই শুরু হবে দুপুর ১২টায়।

প্রথম ম্যাচে উড়ন্ত জয়ে টুর্নামেন্ট শুরুর পর ফুরফুরা মেজাজেই রয়েছে বাংলাদেশ। তাই দলের কাছ থেকে এমন পারফরমেন্স চান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, ‘প্রথম ম্যাচ যদি দেখেন, আমরা কিন্তু প্রায় তিনশ’ রান চেজ করার মতো অবস্থানে ছিলাম। অবশ্যই এই ধরনের জয় বাড়তি একটা অনুপ্রেরণা দেয়। আশা করব, যারা ঐ ম্যাচে অপরাজিত ছিল তাদের আত্মবিশ্বাস ভালো পর্যায়ে থাকবে। আর যারা আউট হয়েছে, বিজয় ও সাকিব, ওরাও ভালো করতে পারবে। বোলিংয়ের দিক থেকে সবাই ভালো বোলিং করেছে। শ্রীলঙ্কাকে ২৭০/২৮০ রানের ভেতরে রাখার সামর্থ্য আমাদের অবশ্যই আছে। ওরা ভালো ব্যাটিং করলেও নিজেদের পরিকল্পনা ঠিকঠাক বাস্তবায়ন করতে পারলে যে রানের ভেতরে ওদের আটকাতে চাই তা করার সামর্থ্যও আমাদের আছে।’

ওয়ানডেতে এখন পর্যন্ত ৪১ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও শ্রীলংকা। এরমধ্যে ৩৪টিতে জিতেছে লঙ্কানরা। বাংলাদেশের জয় মাত্র ৫টি ম্যাচে। দুটি হয়েছে পরিত্যক্ত। সর্বশেষ ২০১৭ সালের মার্চে শ্রীলংকার মাটিতে তিন ম্যাচের সিরিজ খেলেছিলো বাংলাদেশ। ঐ সিরিজটি ১-১ সমতায় শেষ হয়েছিলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here