শ্রমিকের জন্যে টুর্ণামেন্টের আয়োজন করেছে শারজাহ সরকার

0
519
শ্রমিকের জন্যে টুর্ণামেন্টের আয়োজন করেছে শারজাহ সরকার
ছবিঃ তিশা সেন, সংযুক্ত আরব আমিরাত।

খবর৭১ঃ

তিশা সেন, সংযুক্ত আরব আমিরাতঃ খেলার সাথে যুক্ত থাকলে শুধু শরীর নয় মনও ভালো ও সুস্থ থাকে। আমিরাতে বসবাসরত সকল প্রবাসী শ্রমিক যারা নিজ দেশ ও আমিরাতের অর্থনীতিতে অনেক বড় ভূমিকা রাখে, তারা যাতে দৈনন্দিন জীবনের বাইরে এসে কিছু সময় কাটাতে পারে এবং তাদের সুসাস্থের কথা চিন্তা করেই ২০১৭ থেকে শুরু করে প্রতিবছর এই খেলার আয়োজন করা হয় বলে জানান শারজাহ শ্রম মান উন্নয়ন কর্তৃপক্ষ।

শুক্রবার, ১৩ ডিসেম্বর থেকে শারজাহ স্পোর্টস কাউন্সিল খেলার মাঠে, শারজাহ সরকারের অধীনে শ্রম মান উন্নয়ন কর্তৃপক্ষ আয়োজিত ‘তৃতীয় লেবার স্পোর্টস টুর্নামেন্ট’ শুরু হয়েছে। টুর্নামেন্টেটির উদ্বোধন করেন শারজাহ শ্রম মান উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. সালেম ইউসুফ আল কাসির। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শ্রম মান উন্নয়ন কর্তৃপক্ষের সহায়তা ও যোগাযোগ বিভাগের পরিচালক ওমর সালেম আল শারজি এবং রীচ টার্গেট স্পোর্টস সার্ভিসেসের প্রতিষ্ঠাতা পরিচালক তারিক সালেম আল খাবানশি। টুর্নামেন্টের উদ্বোধনী দিনের ম্যাচগুলি সকাল ৭ টা থেকে শুরু করা হয়। প্রথম দিনই বাস্কেটবলে পাঁচটি, ফুটবলে সাতটি, ক্রিকেটে চারটি এবং হকিতে একটি করে ম্যাচ খেলা হয়।

উদ্বোধনী দিনে শারজাহ মিউনিসিপ্যালিটি দলগুলি সহ আরো ২১টি প্রতিষ্ঠানের দল বাস্কেটবল, ক্রিকেট, ফুটবল ও হকি ম্যাচে অংশ নেয়। ম্যাচগুলি দেখতে আসা পরিবার এবং শিশুদের জন্য বিশেষ সুবিধা সরবরাহ করা হয়েছে। শিশুদের জন্য বিভিন্ন খেলাধুলা এবং বিনোদনমূলক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরাতের সকল পুরুষ শ্রমিকের জন্য উন্মুক্ত রাখা হয়েছে। ১৩ ডিসেম্বর ২০১৯ থেকে ২৭ মার্চ ২০২০ অবধি চলবে ‘তৃতীয় শ্রম স্পোর্টস টুর্নামেন্ট’। টুর্নামেন্টের বিজয়ীরা নগদ পুরষ্কার, ট্রফি এবং ২,৫০,০০০ দিরহাম সমমানের উপহার পাবেন।

২০১৩ সালে শারজাহের শাসক ড: শেখ সুলতান বিন মুহাম্মাদ আল কাসিমির নির্দেশনায় এবং ৩৫ টি দলের অংশগ্রহণে লেবার স্পোর্টস টুর্নামেন্ট শুরু করা হয়েছিল। এই বছর, টুর্নামেন্টে অংশ নেয়া ১৪০ টি দল রয়েছে। এই বছর, প্রথমবারের মতো মিডিয়া কর্মীদের জন্যেও রয়েছে উপহার। এই অনুষ্ঠানের সবচেয়ে ভালো কভারেজের জন্য পুরষ্কার দেওয়া হবে বলেও ঘোষণা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here