শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় নিয়ে শেষ ষোলতে আর্জেন্টিনা

0
354

খবর ৭১ঃ ম্যাচ তখন ড্রয়ের দিকে। যেন ঘনিয়ে আসছে আর্জেন্টিনার ছিটকে পড়ার সময়। মেসিদের একের পর এক আক্রমণ মুখ থুবড়ে পড়ছে। ঠিক সেই সময় মার্কোস রোহো ত্রাতা হয়ে হাজির। মের্কাদো ডানদিক থেকে দারুণ একটি ক্রস পাঠান। রোহো সেটি রিসিভ করার অপেক্ষা না করে পা চালিয়ে দেন। বুলেট গতির শট। বল জড়িয়ে যায় জালে! গোল…..। স্কোর আর্জেন্টিনা ২, নাইজেরিয়া এক। বাকি সময়টুকু আর্জেন্টিনা নিরাপদে পার করে।

শ্বাসরুদ্ধকর ম্যাচে নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠে গেল আর্জেন্টিনা। বলা যায় রোহো কল্যাণে বেঁচে থাকলো আর্জেন্টিনার স্বপ্ন।

ম্যাচের শুরুটা অন্যরকমই ছিল। মেসির জাদুতে শুরু। বানেগা দূর থেকে ডানদিকে ক্রস পাঠান। মেসি উরু দিয়ে রিসিভ করেন। তারপর ৯ পা সামনে এগিয়ে, সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে বিট করে সেই পা দিয়ে শট নেন, যে পা’টা তিনি সাধারণত ব্যবহার করেন না, ডান পা। গোলরক্ষককে কাছের পোস্টে দেখে দূরের পোস্টে শট নেন জাদুকর। কানফাটা চিৎকারে গর্জে ওঠে গ্যালারি।

দ্বিতীয়ার্ধের ৪৯তম মিনিটে মাসচেরানোর ভুলে পেনাল্টি পায় নাইজেরিয়া। কর্নারের সময় প্রতিপক্ষ খেলোয়াড়কে টেনে ফেলে দিয়ে পেনাল্টি হজম করেন। ভিক্টর মোসেস কিক নিতে এসে অনায়াসে বল জালে জড়ান।

ম্যাচ যেন যাচ্ছে ড্রয়ের দিকে। মেসিদের একের পর এক আক্রমণ রুখে দিচ্ছে সুপার ঈগলসরা। ঠিক সেই সময় মার্কোস রোহো ত্রাতা হয়ে হাজির হন। মের্কাদো ডানদিক থেকে দারুণ একটি ক্রস পাঠান। রোহো সেটি রিসিভ করার অপেক্ষা না করে পা চালিয়ে দেন। বল জড়িয়ে যায় জালে! যে গোলে স্বপ্ন বেঁচে থাকলো আর্জেন্টিনার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here