শেরপুর জেলায় ৩ হাজার ৬শ শিক্ষককে আইসিটি প্রশিক্ষন দেয়া হচ্ছে

0
532

শেরপুর থেকে আবু হানিফ :
ডিজিটাল পদ্ধতিতে শতভাগ প্রতিষ্ঠানে পাঠদানের লক্ষ্যে শেরপুর জেলার ১৮১টি স্কুল, ১০৪টি মাদ্রাসা ও ১০টি কলেজের শিক্ষকদের আইসিটি বিষয়ক ৬দিনের প্রশিক্ষন প্রদান করা হচ্ছে। জেলা শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এ প্রশিক্ষন প্রদান করা হচ্ছে।

প্রতিটি ব্যাচে ২০জন করে মোট ১শ ৮২টি ব্যাচে ৩ হাজার ৬শ ২০ জন শিক্ষক প্রশিক্ষন গ্রহণ করছেন। ইতিমধ্যে প্রথম পর্যায়ে ১৪ থেকে ২০জুন পর্যন্ত ৮৪টি ব্যাচে মোট ১ হাজার ৬শ ৮০ জন শিক্ষকের প্রশিক্ষন সম্পন্ন হয়েছে।

এ উপলক্ষ্যে শেরপুরের ঐতিহ্যবাহী ইদ্রিসিয়া কামিল মাদ্রাসায় ৩টি ব্যাচের প্রশিক্ষণ শেষে ২০জুন বিকেলে এক অনুষ্ঠানে প্রশিক্ষনার্থী শিক্ষকদের মাঝে সনদ পত্র বিতরণ করা হয়। মাদ্রাসার অধ্যক্ষ ও সমন্বয়কারী আলাহজ্ব মো: ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক জন কেনেডি জাম্বেল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শেরপুর প্রেসকাবের সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিন। অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন প্রশিক্ষক মো: রফিকুল ইসলাম।
প্রধান অতিথি জন কেনেডি জাম্বেল বলেন, সরকারের উদ্যোগকে সফল করতে হলে, শিক্ষকদের সার্বিক সহযোগিতা করতে হবে।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত জেলা শিক্ষা অফিসার মো: মোকছেদুর রহমান জানান, এর আগে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে একজন করে শিক্ষক আইসিটি বিষয়ক প্রশিক্ষন দিয়েছে। এতে লক্ষ পুরণ হচ্ছিল না। এবার ইন হাউজ প্রশিক্ষনের মাধ্যমে সকল শিক্ষককে প্রশিক্ষন দেয়া হচ্ছে। যাতে সবাই ডিজিটাল পদ্ধতিতে পাঠদান করতে পারে।

শিক্ষকরাও এতে খুশি। তবে তাদের দাবী এ জন্য প্রয়োজনীয় উপকরণ ল্যাপটপ, প্রজেক্টর সরবরাহসহ মাল্টিমিডিয়া কাশ রুম প্রতিষ্ঠা করা হউক। তবেই সরকারের এ মহৎ উদ্যোগ বাস্তবে রুপ পাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here