শেরপুরে সাংবাদিক ফাগুনের দাফন সম্পন্নঃ প্রেসক্লাবে দুই দিনের কর্মসুচী গ্রহন

0
361

খবর ৭১ঃ চিরনিদ্রায় শায়িত হলেন শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক কাকন রেজার ছেলে, অনলাইন প্রিয় ডটকমের সাব এডিটর ও জধানীর তেজগাঁও কলেজের ট্যুরিজম ও হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের দ্বিতীয় সেমিস্টারের ছাত্র ইহসান ইবনে রেজা ফাগুন।

২৩ মে, বৃহস্পতিবার বেলা ১১ টায় তারাবাজার জামিয়া সিদ্দিকীয়া মাদরাসা মাঠে জানাজা শেষে তার মরদেহ ১১.৩৫ মিনিটে শেরপুর সদরের চাপাতলি পৌর কবরস্থানে দাফন করা হয়। গতকাল বুধবার জামালপুরের নুুুুরুন্দি থেকে ফাগুনের মরদেহ উদ্ধার করে পুলিশ।

২২ মে, বুধবার বিকেল ৩টার পর ফাগুনের বাবা জ্যেষ্ঠ সাংবাদিক কাকন রেজা এ তথ্য জানিয়েছেন। এর আগে বুধবার সকাল ১০টার দিকে ফাগুনের নিখোঁজের সংবাদ জানান কাকন রেজা। এ সময় ছেলে নিখোঁজের বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন তিনি।

ফাগুনের বাড়ি শেরপুর জেলা শহরে। তিনি তেজগাঁও কলেজে পড়াশোনার পাশাপাশি সাংবাদিকতা করতেন। সর্বশেষ তিনি প্রিয়.কমে সহ-সম্পাদক হিসেবে কাজ করেছেন। আরেকটি অনলাইনে তার যোগদানের বিষয়ে কথা চলছিল।

কাকন রেজা জানান, ২১ মে, মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে ফাগুন ঢাকার মহাখালী থেকে শেরপুরগামী একটি যাত্রীবাহী বাসে বাড়ির উদ্দেশে রওনা দেন। এরপর বেশ কয়েকবার তার সঙ্গে মুঠোফোনে যোগাযোগও হয়। সর্বশেষ রাত সাড়ে ৮টায় যোগাযোগের সময় ফাগুন তার বাবাকে জানিয়েছিলেন তিনি ময়মনসিংহের কাছাকাছি অবস্থান করছেন। এরপর ফাগুনের সঙ্গে যোগাযোগ বন্ধ হয়ে যায়।

এদিকে ময়মনসিংহ পুলিশ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝির বরাত দিয়ে দুপুরে কাকন রেজা বলেন, ‘ফাগুনের মোবাইল ফোনের অবস্থান শনাক্ত করে দেখা গেছে, তার সর্বশেষ অবস্থান ছিল ময়মনসিংহের একটি গ্রামে। কিন্তু ওই জায়গায় যাওয়ার প্রশ্নই ওঠে না।’

বেলা ৩টার দিকে খবর পাওয়া যায়, জামালপুরের নুরুন্দি এলাকা থেকে মঙ্গলবার রাতে একটি মরদেহ উদ্ধার করেছে রেলওয়ে পুলিশ। পরবর্তী সময়ে নিশ্চিত হওয়া যায়, সেটি ফাগুনের মরদেহ।

জামালপুর রেলওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাত ১১টার দিকে স্থানীয়রা মরদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে। ময়মনসিংহ থেকে কীভাবে জামালপুরে গেলেন ফাগুন, সে বিষয়ে এখনো কিছু বলতে পারেনি পুলিশ।

এছাড়া তরিঘরি করে রেলপুলিশ ফাগুনের লাশ দাফনের উদ্যোগটিকেও সবাই সন্দেহের চোখে দেখছেন।

এবিষয়ে জামালপুর রেলপুলিশ থানার ওসি জানান তারা বিষয়টি গুরুত্বের সাথে দেখছেন।

শেরপুর প্রেসক্লাব ফাগুনের হত্যার বিচার দাবীতে দুই দিনের কর্মসুচী নেয়া হয়েছে বলে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ মেরাজ উদ্দিন জানান। দুই দিনের কর্মসুূচীর মধ্যে আছে,শুক্রবার ফাগুনের মাগফেরাত কামনা করে মসজিদে মসজিদে দোয়া, শনিবার বেলা ১১টায় শেরপুর বঙ্গবন্ধু স্কয়ার মোড় (থানার মোড়) মানব বন্ধন।

প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান জানান, ফাগুন হত্যার বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here