শেরপুরে যুদ্ধাপরাধী মামলার আসামী বাবুল চিশতীর ফাঁসির দাবীতে মানববন্ধন

0
321

মো: আবু হানিফ, শেরপুর প্রতিনিধি :
ফার্মাস ব্যাংকের সাবেক ব্যাবস্থাপনা পরিচালক ও দুর্নীতির দায়ে দুদকের দায়েরকৃত মামলায় আটক বাবুল চিশতী’র যুদ্ধাপরাধি মামলার আসামী হিসেবে ফাঁসির দাবীতে মানববনন্ধন ও প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে শেরপুরে।
আজ ২২ এপ্রিল রোববার সকালে সেক্টর কমান্ডার্স ফোরাম ও ঘাতক দালাল নির্মূল কমিটি’র যৌথ আয়োজনে শহরের শহীদ বুলবুল সড়ক মোড়ে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মাকলিপি প্রদান করা হয়। এসময় সেক্টর কমান্ডার্স ফোরামের সভাপতি আমজাদ হোসেন, সাধারণ সম্পাদক এডভোকেট আখতারুজ্জামান, ঘাতক দালাল নির্মূল কমিটি’র আহাবায়ক গোলাম মাওলাসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, জেলা কমিউনিষ্ট পার্টি, জেলা মহিলা সংস্থা, কবি সংসদসহ শহরের বিভন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ মানববন্ধনে অংশ নেয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুক্ত চলাকালে জেলার ঝিনাইগাতি উপজেলার ধানশাইল ইউনিয়নের তৎকালের ইউপি চেয়ারম্যান মোখলেছুর রহমান এবং তার ছেলে মুক্তিযোদ্ধা সাইফুল ইসলামকে ওই বাবুল চিশতী বাড়ি থেকে ধরে নিয়ে নির্যাতন চালায়। পরিবর্তিতে মোখলেছুর রহমানকে বক্সিগঞ্জের বাজারে গাছের সাথে ঝুলিয়ে প্রকাশ্যে দিবালকে গুলি করে হত্যা করে। এছাড়া একই সময়ে ওই এলাকায় অসংখ্য মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের লোকজনকে হত্যার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এ ব্যপারে যুদ্ধাপরাধি ট্রাইবুলালে তার বিরুদ্ধে একটি মামলা তদন্তাধীন রয়েছে।
যুদ্ধাপরাধি ট্রাইবুলালের চেয়ারম্যানের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তুলে বক্তাগণ বলেন, যুদ্ধাপরাধ ট্রাইবুনালের চেয়ারম্যানেরও যদি কোন দুর্ণীতি থাকে তাও তদন্ত করতে হবে।
উল্লেখ্য, বর্তমানে নিজের অবৈধ সম্পদ অর্জন এবং ফার্মাস ব্যাংকের অর্থ কেলেংকারীতে অভিযুক্ত হয়ে ইতিমধ্যে দুদকের জালে আটক রয়েছে এই বাবুল চিশতী।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here