শেরপুরে মুক্তিযুদ্ধের ছাত্র সংগঠক আমজাদ হোসেন আর নেই

0
1019
শেরপুরে মুক্তিযুদ্ধের ছাত্র সংগঠক আমজাদ হোসেন আর নেই
সেক্টর কমান্ডারস ফোরাম শেরপুর জেলা শাখার সভাপতি মুক্তিযুদ্ধের ছাত্র সংগঠক মো. আমজাদ হোসেন। ছবিঃ শেরপুর থেকে আবু হানিফ।

খবর৭১ঃ

শেরপুর থেকে আবু হানিফঃ সেক্টর কমান্ডারস ফোরাম শেরপুর জেলা শাখার সভাপতি মুক্তিযুদ্ধের ছাত্র সংগঠক মো. আমজাদ হোসেন (৭৮) আর নেই। হদরোগে আক্রান্ত হয়ে ৩১ আগস্ট শনিবার দুপুর ১২টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু ঘটে। (ইন্নালিল্লাহি…..রাজেউন)। তিঁনি স্ত্রী, আমেরিকা প্রবাসী এক ছেলে দুই মেয়ে রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, শনিবার ভোর আড়াইটার দিকে শেরপুর শহরের নয়ানী বাজারের বাসায় তিঁনি বাথরুমে যাওয়ার সময় পিছলে পড়েলে আকস্মিক হৃদরোগে আক্রান্ত হন। দ্রুত তাঁকে জেলা হাসপাতালে ভর্তি করা হলে অবস্থার অবনতি হওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। কিন্তু অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাঁকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নেওয়ার পথে টঙ্গি এলাকায় তিঁনি মৃত্যুবরণ করেন। শেরপুর শহরের শীতলপুর এলাকায় জন্মগ্রহণকারী মো. আমজাদ হোসেন রাজনীতির পাশপাশি ব্যবসা এবং সমাজসেবামুলক কর্মকান্ডে নেতৃত্ব দিয়েছেন।

মুক্তিযুদ্ধ, স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলন, যুদ্ধাপারধিদের বিচার এবং সাধারণ মানুষের অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে তিঁনি সবসময় সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। ছাত্র জীবনেই তিঁনি ছাত্র রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েন। স্বাধীনতা পূর্ববর্তী সময়ে অবিভক্ত জামালপুর জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। ১৯৭০ সালে শেরপুর কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। শেরপুর পৌরসভার সাবেক ভাইস চেয়ারম্যান আমজাদ হোসেন শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিঁনি শেরপুর উপজেলা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ ও রোটারী কাবের সভাপতি এবং জেলা যুবলীগ, রেডক্রিসেন্ট সোসাইটি, জেলা চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিঁনি বিভিন্ন সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

তিঁনি শেরপুর শহরের শীতলপুর এলাকায় হাজী কলিমদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন এবং শেরপুর সরকারি কলেজ ও শেরপুর সরকারি মহিলা কলেজ প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন। বর্তমানে তিঁনি শেরপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য, সেক্টর কমান্ডারস ফোরাম শেরপুর জেলা শাখার সভাপতি এবং সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষ পরিচালনা পর্ষদের সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তাঁর মৃত্যুতে হুইপ আতিউর রহমান আতিক এমপি গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, চেম্বার সভাপতি আসাদুজ্জামান রৌশন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন কুমার পাল, শেরপুর প্রেসকাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিন, সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভাকক্ষ পরিচালনা পর্ষদ, সেক্টর কর্মান্ডারস ফোরাম নের্তৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here