শেরপুরে মতিয়া চৌধুরীকে জেলা আওয়ামী লীগের সকল কার্যক্রম থেকে প্রত্যাহার

0
351

শেরপুর প্রতিনিধি :
শেরপুর জেলা আওয়ামীরীগের এক সভায়, শেরপুরে কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরীকে জেলা আওয়ামীলীগের সকল কার্যক্রম থেকে প্রত্যাহার করে নেয়ার জন্য কেন্দ্রের কাছে প্রস্তাব প্রেরন এবং শেরপুর ৩ আসনের এমপি প্রকৌশলী ফজলুল হক চানসহ ৫ নেতাকে দল থেকে বহিস্কার, ও নালিতাবাড়ী উপজেলা আওয়ামীলীগের কমিটি বাতিল করার সিদ্ধান্ত নেয়ার পর থেকে শেরপুরে আওয়ামীলীগে উত্তেজনা দেখা দিয়েছে। এ ঘটনার পর আজ ২০ মে দুপুরে শেরপুর জেলা আওয়ামীলীগের একটি গ্রুপ জেলা সদরে ও নকলায় বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে। গত রাতেই  ঢাকা- শেরপুর সড়ক এক ঘন্টা অবরোধ করে রাখা হয়।
জেলা আওয়ামীলীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিক এর নেত্রত্বাধীন জেলা আওয়ামীলীগের নেতারা বলছে জেলা আওয়ামীলীগের গঠনতন্ত্র মোতাবেক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে। জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বলেন, আমরা নিয়ম মেনেই কৃষিমন্ত্রী ও সংসদ সদস ফজলুল হক চাঁনসহ অন্যনান্য নেতাদের বিষয়ে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে। বিষয়টি দলীয় সভানেত্রীর কাছে সাক্ষাৎ করে বলতে চাই। এ জন্য দলের সভাপতিকে দায়িত্ব দেয়া হয়েছে।
অপরপক্ষে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর আশির্বাদপোষ্ট জেলা পরিষদ চেয়ারম্যান ও শেরপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান সমর্থিত গ্রুপটির নেতারা বলছে, জেলা আওয়ামীলীগের কমিটি একপেশে কমিটি হওয়ার পর থেকেই আমরা এ কামটির প্রতি অনাস্থা দিয়েকেন্দ্রে আপিল করেছি। আপিলের শোনাণী অবস্থায় এ কমিটি কারো বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করতে পারেনা। বহিস্কৃত নেতা জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী শামসুন্নাহার কামাল বলেন, এ কমিটির সিদ্ধান্তে আমাদের যায় আসেনা। একই সাথে আগামী সংসদ নির্বাচনে হুইপ আতিককে যেন মনোনয়ন না দেয়া হয় এজন্যও কেন্দ্রের প্রতি আহবান জানানো হয়েছে। কারন তিনি দুর্ণীতির দায়ে অভিযুক্ত।
শেরপুরে জেলা আওযামীলীগের গতকাল ১৯ মে সন্ধায় চকবাজার দলীয় কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি আতিউর রহমান আতিকের সভাপতিত্বে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় শেরপুর ২ আসনের এমপি এবং কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরীকে জেলার সকল কার্যক্রম থেকে প্রত্যাহার করার সিদ্ধান্ত গৃহীত হয় বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়। এছাড়া শেরপুর-৩ আসনের এমপি ফজলুল হক চানঁ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সামছুর নাহার কামাল, নালিতাবাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি জিয়াউল হক, সাধারণ সম্পাদক ফজলুল হক ও নকলা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শফিকুল ইসলাম জিন্নাহ কে জেলা আওয়ামীলীগ থেকে বহিস্কারের সিদ্ধান্ত হয়। এছারা নালিতাবাড়ী উপজেলা আওয়ামীলীগের কমিটি বাতিলের সিদ্ধান্ত গৃহীত হয় বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।
দলিয় সুত্রে জানা গেছে সভায় ৭১ সদস্যের মধ্যে ৫২ জন সদস্য সভায় উপস্থিত ছিলেন। একটি সূত্রে জানা গেছে দলের বিভিন্ন কার্যক্রম থেকে দীর্ঘদিন অংশ না নেওয়া সহ দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী গ্রুপিংয়ে মদদ দেওয়ার অভিযোগে এ সিদ্ধান্ত নেওয় হয়েছে বলে জানা গেছে।
এরপর থেকেই উভয়গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here