শেরপুরে জমশেদ আলী মেমোরিয়াল কলেজের অধ্যক্ষের অপসারন দাবিতে ছাত্র-শিক্ষকদের বিক্ষোভ ও মানববন্ধন

0
372

শেরপুর থেকে আবু হানিফ :
শেরপুরের জমশেদ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজাকে মারধোরের ঘটনারপর এবার ওই কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা তার বিরুদ্ধে সীমাহিন দূর্ণীতির অভিযোগ এনে তার অপসারণ ও কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি এবং শিক্ষক কর্মচারীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে আজ ৮ এপ্রিল দুপুরে শেরপুর জেলা শহরে বিক্ষোভ মিছিল ও জেলা প্রমাসক অফিসের সামনে মানব বন্ধন করেছে।
এসময় শিক্ষক ও ছাত্ররা দাবী করেন, ইতিপূর্বে দূনীতির দায়ে বহিস্কিৃত অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজা আদালতের নির্দেশে কলেজে যোগদান করে কলেজের এইচএসসি পরীক্ষার ফরম পূরণে ব্যাপক দূর্ণতি করেছে। এতে সে নির্বাচনী পরীক্ষায় অনুত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ২১জনকে মোটা অংকের টাকার বিনিময়ে ফরম পূরণ করে পরীক্ষার সুযোগ দেয়ায় এবং বাকীদের সুযোগ না দেয়ার তারা ক্ষুব্ধ হয়ে অধ্যক্ষকে মাইরপিট করে। এতে কলেজ সভাপতি দায়ী নয়। তারা আরো বলেন ডিগ্রী ১ম ও ২য় বর্ষের পরীক্ষার ফরম পূরণ নিয়েও সে ১৪ লক্ষ টাকা আত্মসাত করেছেন।
এসময় বক্তব্য রাখেন কলেজের প্রভাষক মোজাহারুল ইসলাম, একেএম সারোয়ার হোসেন, আনিছুর রহমান, মিনহাজুর রহমান তরফদার ও ছাত্র অভিভাবক আওয়ামীলীগ নেতা মনোয়ার হোসেন প্রমুখ।
মানব বন্ধনশেষে অধ্যক্ষের অপসারণ ও ঘটনার তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার দাবীসম্বলিত স্মারকলিপি জেলা প্রশাসকের নিকট প্রদান করা হয়।
এদিকে ওই কলেজের ৩৬জন শিক্ষক এক লিখিত অভিযোগে অধ্যক্ষের অপসারণ দাবী করেন। তাদের অভিযোগে জানাযায়, কলেজের বিভিন্ন শ্রেণীর ফরম পুরণ, রেজিষ্ট্রেশন, বিজ্ঞাপন প্রদানসহ নানা কাজে বিভিন্ন সময় প্রায় কোটি টাকা নিয়ে তা আত্মসাত করেছেন কলেজের অধ্যক্ষ। এ বিষয়ে কলেজ অধ্যক্ষ হাসপাতালে ভর্তি থাকায় তার বক্তব্য জানা যায়নি। তবে এর আগে এক মানব বন্ধনে এসব অভিযোগ অশিকার করেন তার স্ত্রী।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here