শেরপুরের বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব আবুল হাসেম আর নেই ॥ সর্বস্তরের মানুষকে কাদিয়ে চিরনিদ্রায় শায়িত এ কবি

0
436

শেরপুর থেকে আবু হানিফ : শেরপুররের বিশিষ্ট শিল্পপতি, কবি, সমাজ সেবক বাবর এন্ড কোং প্রাইভেট লিমিটেড এর চেয়ারম্যান, বাংলাদেশ ফাটিলাইজার অ্যাসোসিয়েশন, শেরপুর জেলা ইউনিট, পেট্রোপাম্প মালিক সমিতি ও পোল্ট্রি খামার মালিক সমিতির সভাপতি সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও ব্যবসায়ী সংগঠনের নেতা আলহাজ্ব মোঃ আবুল হাসেম (৬৩) আর নেই। তিনি আজ ২৮ আগষ্ট ভোরে ঢাকার এপোলো হাসপাতালে চিকিৎসাধীন থাকাবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
জনাব আবুল হাশেম নিউমোনিয়া ও ডায়াবেটিসসহ বিভিন্ন জটিল রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার সকালে ঢাকার অ্যাপোলো হসপিটালসে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইলাইহি রাইউন) মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অনেক আত্মীয়-স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। ব্যবসায়ী হাসেম শেরপুরের বিশিষ্ট শিল্পপতি, দানবীর, শিক্ষানুরাগী আলহাজ্ব মো: ইদ্রিস মিয়ার ছোটভাই ছিলেন।
২৮ আগষ্ট মঙ্গলবার বাদ আসর ইদ্রিসিয়া কামিল মাদ্রাসা মাঠে নামাজে জানাযা শেষে তার মরদেহ শেরপুর শহরের নারায়ণপুর এলাকার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার অকাল মৃত্যুতে শেরপুরে গভীর শোকের ছায়া নেমে এসেছে। তার নামাজে জানাযায় হাজার হাজার মানুষ উপস্থি হন প্রিয় এ ব্যবসায়ী নেতাকে শেষ বিদায় জানাতে। এসময় বক্তব্য রাখেন শেরপুর জেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান ছানোয়ার হোসেন ছানু, পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা আইনজীবি সমিতির সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধারসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। শেরপুর জেলা শহরের সৎ, নিষ্ঠাবান ও মিষ্টি স্বভাবের জনাব আবুল হাশেম চোখের জ্বলে বিদায় জানান সবাই।
জনাব আবুল হাসেম শেরপুর সদর উপজেলার কামারিয়া গ্রামে জন্ম গ্রহন করেন। তার বাবা মরহুম আলহাজ্ব বাবর আলী ও মা মরহুমা মালেকুন্নেছা। মরহুম আবুল হাসেম ছিলেন শেরপুর এলাকার পোল্ট্রি শিল্পের প্রবক্তা। তার প্রতিষ্ঠিত পোল্ট্রি কমপ্লেক্সটি দেশের পোল্ট্রি শিল্প বিকাশে অন্যন্য ভূমিকা পালন করে আসছে। তিনি পোল্ট্রি ব্যবসার পাশাপাশি বাবর ফিলিং ষ্টেশন, এস এস ফিলিং ষ্টেশন, আবুল হাসেম ব্রিকস প্রভ”তি ব্যবসায়ী প্রতিষ্ঠান গড়ে তুলেন। শেরপুরের এই বরেণ্য ব্যক্তিত্ব পোল্ট্রি শিল্প উদ্যোক্তা হিসেবে বীরশ্রেষ্ঠ শহীদ মতিউর রহমান স্বর্ণ পদকে ভূষিত হন।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here