শেন ওয়ার্নের চোখে সেরা ব্যাটসম্যান স্মিথ

0
318

খবর৭১: অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান স্টিভ স্মিথ ২২ গজে নিজের কর্তৃত্ব প্রমাণ করে যাচ্ছেন অবিরত। একের পর এক রেকর্ডকে স্পর্শ করে এরই মধ্যে নজর কেড়েছেন ক্রিকেট প্রেমীদের। অন্যদিকে পিছিয়ে নেই ভারতের ব্যাটসম্যান বিরাট কোহলিও। তিনিও আলোচনায় উঠে এসেছেন ক্রিকেটে দাপটের পরিচয় দিয়ে। আর সম্প্রতি তাদের নিয়েই চলছে নানা আলোচনা। কে এগিয়ে- কোহলি না স্মিথ।

ক্রিকেটের ২২ গজে একের পর এক মাইলস্টোন ছুঁয়েছেন দুই ব্যাটসম্যান। পৌঁছেছেন তালিকার শীর্ষে। বিভিন্ন সময়ে ক্রিকেটের সেরাদের সঙ্গে তুলনা হয়েছে তাদের। কিন্তু, দু’জনের মধ্যে সেরা কে? কে বেশি ভালো ব্যাটসম্যান?

আর যিনি এই তর্ক শুরু করেছেন, তিনি এক কিংবদন্তি অজি স্পিনার শেন ওয়ার্ন। সম্প্রতি এই প্রশ্ন তুলেছেন ওয়ার্ন। নিজের পছন্দও বলে দিয়েছেন। তিনি বলেন, ‘৫ দিনের ক্রিকেটে স্মিথকে আমার কোহলির থেকে ভালো মনে হয়।’ যদিও নিজের খেলা সেরা ১০ ব্যাটসম্যানের তালিকায় কোহলি ও স্মিথকে একসঙ্গে ১০ নম্বরে রেখেছেন কিংবদন্তি এই অফ স্পিনার।

শেন ওয়ার্ন বলেন, ‘ওয়ানডে, টি-টুয়েন্টি এবং টেস্টে স্মিথই আমার পছন্দ। আমার মতে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও ভারতে এই ৩ দেশে টেস্টে ভালো পারফর্ম করা ব্যাটসম্যানকেই আমি এগিয়ে রাখব।’

প্রসঙ্গত, ইংল্যান্ডে কোহলির থেকে রানের বিচারে এগিয়ে স্মিথ। সেরা ব্যাটসম্যানদের তালিকায় ভিভ রিচার্ডস ও ব্রায়ান লারাকে পর পর রেখেছেন ওয়ার্ন। এরপরই তৃতীয় স্থানে শচীন টেন্ডুলকার। চতুর্থ থেকে সপ্তম যথাক্রমে-গ্রেগ চ্যাপেল, রিকি পন্টিং, অ্যালান বর্ডার এবং জ্যাক ক্যালিস। অষ্টম স্থানে গ্রাহাম গুচ। বি ডিভিলিয়ার্স অবস্থান রেখেছেন নয় নম্বরে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here