শেখ হাসিনার প্রচেষ্টায় অগ্রাধিকার ভিত্তিতে মডেল মসজিদ নির্মাণ করছে’

0
520
শেখ হাসিনার প্রচেষ্টায় অগ্রাধিকার ভিত্তিতে মডেল মসজিদ নির্মাণ করছে’

খবর৭১ঃ জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬ পীরগঞ্জ আসনের সংসদ সদস্য ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় সারাদেশে অগ্রাধিকার ভিত্তিতে ৫০০টি মডেল মসজিদ নির্মাণ হচ্ছে।এ মসজিদগুলো নির্মিত হলে ধর্মপ্রাণ মুসল্লিদের আরো সুযোগ-সুবিধা নিশ্চিত হবে। শনিবার দুপুরে উপজেলার লালদিঘী বাজারে পীরগঞ্জ মডেল মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপনকালে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, বর্তমান সরকার অগ্রাধিকার দিয়ে এ সকল মসজিদ নির্মাণ করছে। এই মসজিদে মুসল্লিদের পাঁচ ওয়াক্ত সালাত আদায়ের পাশাপাশি শিশুদের জন্য ধর্মীয় শিক্ষার সুযোগ থাকবে। ইসলামী মূল্যবোধ সম্পন্ন ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তুলতে এ মডেল মসজিদগুলো ভূমিকা রাখবে।

এর আগে তিনি পীরগঞ্জের ফতেপুর মিয়া বাড়িতে উপস্থিত হয়ে বিশিষ্ট পরমানু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন এবং তার রুহের মাগফেরাত কামনা করে মোনজাত করেন।

পরে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী পীরগঞ্জ ইউনিয়ন পরিষদে মহিলাদের জন্য মাসব্যাপী সেলাই প্রশিক্ষণের উদ্বোধন করেন। এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মাদ মণ্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মণ্ডল মিলন, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুল হক রাঙ্গা , পৌর মেয়র এস এম তাজিমুল ইসলাম শামীম, উপজেলা নির্বাহী অফিসার টি এম এ মমিন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি সায়াদাত হোসেন বকুল প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here