শুরুতেই ধাক্কা খেলো ভারতঃ রোহিত-রাহুলের বিদায়

0
351

খবর ৭১ঃ সাউদাম্পটনের উইকেট শুষ্ক। টসে জিতে ব্যাট করা নিয়ে ভাবতে হয়নি ভারতের। শুষ্ক উইকেটে আফগানরা স্পিন দিয়ে শুরু করবে তাও জানা ছিল ভারতের। কিন্তু শুরুতেই মুজিব উর-মোহাম্মদ নবী বড় দুই ধাক্কা দেবে তা হয়তো বুঝে উঠতে পারেনি ভারত। তাদের ঘূর্ণিতে শুরুতেই ফিরে গেছেন রোহিত শর্মা এবং কেএল রাহুল।

ভারত ১৬ ওভারে ২ উইকেট হারিয়ে ৭১ রানে ব্যাট করছে। ক্রিজে আছেন অধিনায়ক বিরাট কোহলি। তার রান ৩৪। সঙ্গী হিসেবে আছেন বিজয় শঙ্কর। এর আগে কেএল রাহুল ধীরে ৩০ রান তুলে আউট হন। রোহিত শর্মা ১ রান করে বোল্ড হন।

আগের ম্যাচে টস জিতে আফগানিস্তানের বিপক্ষে ব্যাটিং নেয় ইংল্যান্ড। তোলে এবারের বিশ্বকাপের সর্বোচ্চ ৩৯৭ রান। ওদিকে ভারতও তাদের সর্বশেষ ম্যাচে প্রথমে ব্যাট করে বড় রান তোলে। আফগানিস্তানের বিপক্ষেও টস জিতে ভারত বড় রানের লক্ষ্য ধরেই নামে। এখন দেখার বিষয় স্পিন আক্রমণে  সিদ্ধহস্ত আফগানরা এ ম্যাচে শেষ পর্যন্ত ভারতের রান চাকা আটকাতে পারেন কিনা।

ভারত এ ম্যাচে ভুবনেশ্বর কুমারের জায়গায় মোহাম্মদ শামিকে দলে নিয়েছে। ইনজুরির কারণে দলে নেই ভুবি। আফগানিস্তান দলে এ ম্যাচে হযরতউল্লাহ জাজাই এবং আফতাব আলম ফিরেছেন। নূর আলী জাদরান এবং দৌলত জাদরান নেই তাদের একাদশে।

ভারতের একাদশ: কেএল রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি, বিজয় শঙ্কর, এমএস ধোনি, হার্ডিক পান্ডিয়া, কেদার যাদব, কুলদীপ যাদব, মোহাম্মদ শামি, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ।

আফগানিস্তান একাদশ: হযরতউল্লাহ জাজাই, গুলবাদিন নাঈব, রহমত শাহ, হাসমতউল্লাহ শাহেদি, আসগর আফগান, মোহাম্মদ নবী, নাজিবুল্লাহ জাদরান, ইকরাম আলি খিল, রশিদ খান, আফতাব আলম, মুজিব উর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here