শুধুমাত্র সিরিয়ার বাহিনী ইসরায়েলের সীমান্তে অবস্থান নেওয়া উচিত:রাশিয়া

0
295

খবর৭১:রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন যে, শুধুমাত্র সিরিয়ার বাহিনীই ইসরায়েল ও জর্দানের সাথে দেশের সীমান্তের পাশে এলাকায় উপস্থিত হওয়া উচিত, কারণ দক্ষিণ সিরিয়ায় বিদ্রোহীরা সরকারি সৈন্যদের দ্বারা সম্ভাব্য আক্রমণের জন্য প্রস্তুত।

সাম্প্রতিক সময়ে, সিরিয়ার সরকার বিমান একটি বিস্ফোরিত ধাক্কা সতর্কবার্তা এবং তাদের অস্ত্র নিক্ষেপ করা যোদ্ধাদের প্রতি আহ্বান জানিয়ে, দেরয়া মধ্যে বিদ্রোহী দ্বারা অনুষ্ঠিত এলাকায় লিফলেট ফেলেছে

দক্ষিণ প্রদেশটি বেশিরভাগই বিরোধী দলের দ্বারা পরিচালিত হয়, এটি ইসরায়েল-দখলকৃত সিরিয়া গোলান হাইটসের কাছাকাছি অবস্থিত, যা ইসরায়েল ও ইরানের মধ্যে ব্যাপকতর অবরোধের একটি মূলপথ হিসেবে আবির্ভূত হয়েছে।

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের প্রধান সহযোগী রাশিয়ার সঙ্গে ইরানের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাতকালে তিনি এ কথা বলেন। তিনি বলেন, সিরিয়ায় স্থায়ী সামরিক উপস্থিতি ইরানকে সহ্য করবে না।

ইসরায়েল দীর্ঘদিন ধরে চিন্তিত যে কোনও সিরিয়ার সরকারের অগ্রগতিটি ইরানের সমর্থিত মিলিশিয়াদের সাথে এটি দখলকৃত গোলান হাইটস এলাকার কাছে নিয়ে যাবে।

সোমবার সাংবাদিকদের বলছিলেন, “দুই পক্ষের রাস্তার” অংশ হিসাবে “ডি-এসক্লেশন এরিয়া” থেকে অ-সিরিয়ার বাহিনী প্রত্যাহার “পারস্পরিক ভিত্তিতে” করা উচিত।

সিরিয়ার সশস্ত্র বাহিনীর সৈন্যরা ইসরায়েলের সঙ্গে সিরিয়ার সীমান্তের পাশে অবস্থান করবে। “তিনি বলেন, চলমান কর্মের ফল হওয়া উচিত এমন একটি পরিস্থিতি হওয়া উচিত, যেগুলি কোনও বিদ্রোহী গোষ্ঠীকে ফিরে আসার কোন দেশ উল্লেখ করে না।

সুত্র আল-জাজিরা
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here