শুধুমাত্র ঢাকার সড়কে ৫২ লাখ টাকার মামলা দিয়েছে ট্রাফিক পুলিশ

0
804

খবর৭১:রাজধানীর বিভিন্ন এলাকায় ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ব্যবস্থা গ্রহণ করছে ডিএমপি। চলতি মাস জুড়েই ট্রাফিক সচেতনতা মাস ঘোষণা করে বিশেষ অভিযান চালাচ্ছে পুলিশ।

সোমবার (১৭ সেপ্টেম্বর) এই অভিযানে ট্রাফিক আইন অমান্যের জন্য শুধুমাত্র ঢাকার সড়কে ৫২ লাখ টাকার মামলা দিয়েছে ট্রাফিক পুলিশ।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ জানিয়েছে, সোমবার ঢাকার ট্রাফিক-উত্তর, দক্ষিণ, পূর্ব ও পশ্চিম বিভাগে অভিযানে মোট ৬১৯৮টি মামলা দেয়া হয়েছে। এতে মোট ৫২ লাখ ৩৫ হাজার ৫০ টাকার জরিমানা করা হয়।

ট্রাফিক বিভাগ জানায়, অভিযানে গুরুতরভাবে ট্রাফিক আইন অমান্যের কারণে ৩৮টি যানবাহন ডাম্পিং করা হয়েছে, রেকার করা হয়েছে ৯২৬টি যানবাহন। ট্রাফিক আইন ভঙ্গের কারণে ২১৬০টি মোটরসাইকেল চালকের বিরুদ্ধে মামলা ও বৈধ কাগজপত্র না থাকায় ১১০টি মোটরসাইকেল আটক করা হয়েছে।

এছাড়াও গাড়িতে হাইড্রোলিক হর্ন ব্যবহারের দায়ে ১০৭টি, হুটার বা বিকনলাইট ব্যবহারের জন্য ৯টি, পুলিশ স্টিকার লাগানোর জন্য ২টি ও মাইক্রোবাসে কালো গ্লাস লাগানোর জন্য ২০টি মামলা দেয়া হয়। গাড়ি চালানোর সময় মোবাইল বা এয়ারফোন ব্যবহারের জন্য মামলা খেয়েছেন ৩০ জন চালক।

ডিএমপি আরও জানায়, উল্টো পথে গাড়ি চালানোর অপরাধে ৩৯৬টি গাড়ির বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here