শুক্রবার ঢাকা আসছেন যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড

0
428

খবর৭১ঃ পররাষ্ট্র প্রতিমন্ত্রী মার্ক ফিল্ড আগামী শুক্রবার (৫ এপ্রিল) চার দিনের সফরে ঢাকা আসছেন। গত ৯ মাসের মধ্যে এটি তার দ্বিতীয় সফর। গত জুনে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনের জন্য তিনি বাংলাদেশে এসেছিলেন।
এবারের সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ছাড়াও জাতীয় সংসদের স্পিকার, বাণিজ্য ও শিক্ষামন্ত্রীর সঙ্গে তার বৈঠক হতে পারে।
মার্ক ফিল্ড এমন এক সময়ে আসছেন যখন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব এম শহীদুল হক ঢাকায় থাকছেন না। পররাষ্ট্রমন্ত্রী আগামী শনিবার (৫ এপ্রিল) ওয়াশিংটনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী এবং পররাষ্ট্র সচিবও ওই সময় ঢাকায় অবস্থান করবেন না।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘যুক্তরাজ্যের সঙ্গে আমাদের ঘনিষ্ঠ যোগাযোগ আছে। সফরকারী মন্ত্রীর সঙ্গে বাণিজ্য, রোহিঙ্গা, শিক্ষাসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হবে।’
তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে আমরা সবসময় যুক্তরাজ্যের সহায়তা পেয়েছি। তারা আমাদের ১৪০ মিলিয়ন পাউন্ডের বেশি মানবিক সহায়তা দিয়েছে। তিনি জানান, বৃটিশ মন্ত্রী চট্টগ্রামে কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন।
খবর৭১ /জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here