শীলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের পূণঃ বাসনের দাবীতে লালমনিরহাটে ক্ষেত মজুর সমিতির মিছিল

0
268

কাজী শাহ্ আলম,হাতীবান্ধা-লালমনিরহাট প্রতিনিধি:
লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় শীলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের পূণঃ বাসনসহ ৯দফা দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান এবং
লাল পতাকা মিছিল ও পথসভা করেছে বাংলাদেশ ক্ষেত মজুর সমিতির করেছে।
গতকাল রবিার বিকেল হাতীবান্ধা উপজেলা পরিষদ চত্বর থেকে একটি মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক পদক্ষিন শেষে মেডিকেল মোড় গোল চত্বরে এক পথ সভায় মিলিত হয়। এ সময় বক্তব্য রাখেন, বাংলাদেশ ক্ষেত মজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক অর্ণব সরকার, লালমনিরহাট জেলা সভাপতি মোজাম্মেল হক, সম্পাদক এ্যাডভোকেট রফিকুল ইসলাম, হাতীবান্ধা উপজেলা সভাপতি আব্দুর রউফ প্রমুখ। উপজেলা নিবার্হী কর্মকর্তার পক্ষে ওই স্মারকলিপি গ্রহন করেন উপজেলা কৃষি অফিসার আনোয়ার হোসেন।
৯ দফা দাবি গুলো হচ্ছে, হাতীবান্ধায় শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্থ্য গ্রামীন মজুরদের পুণ:বাসনের ব্যবস্থা করতে করা। সরকারের আইন অনুযায়ী প্রকৃত ভুমিহীনদের তালিকা প্রস্তত করে ভূমি দুস্যদের দখলকৃত খাস জমি উদ্ধার করে প্রকৃত ভূমি হীনদের বরাদ্দ দেয়া। যাদের নামে ইতিমধ্যে কবুলিয়ত হয়েছে, কিন্তু দখল পাননি, তাদের দখল দেয়ার ব্যাবস্থা করা। খাইখালাসী আইন করে এনজিও ঋনের কিস্তি মওকুফ ও সুদের হার একক সংখ্যায় নামিয়ে আনা। অবিলম্বে গ্রামীন ক্ষেতমজুরদের জন্য পল্লী রেশনিং ব্যবস্থা চালু করা। খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি দরে চাউল বিতরনের অনিয়ম, দূর্নীতি, লুটপাট বন্ধ করা। ১০০ দিনের কর্মসৃজন কর্মসূচী পুনরায় সব উপজেলার চালু ও মজুরী বৃদ্ধি। তিস্তা নদীর ভাঙ্গন রোধে তিস্তা চুক্তিসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা এবং আসন্ন পবিত্র রমজান মাসে দ্রব্য মূল্য নিয়ন্ত্রন রাখা।

খবর ৭১ / ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here