শীত বাড়বে উত্তরে, বৃষ্টি থাকবে দক্ষিণে

0
482
শীত বাড়বে উত্তরে, বৃষ্টি থাকবে দক্ষিণে

খবর৭১ঃ আজ শুক্রবার ছুটির দিনের সকালে কুয়াশার বদলে দেখা মিলেছে বৃষ্টির। রাজধানীতে দুপুরের পর পর্যন্ত এই বৃষ্টিপাত অব্যাহত ছিল। শীতের ছুটির দিনে বৃষ্টি, তাই রাজধানীর পথেঘাটে অন্য দিনের চেয়ে লোকজন কম দেখা গেছে।

আজ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে সারা দেশেই। তবে শীতের তীব্রতা বাড়েনি এই বৃষ্টিতে। বরং তুলনায় কম শীত অনুভূত হয়েছে এদিন। এদিকে উত্তরাঞ্চলের দ্বারপ্রান্তে শৈত্যপ্রবাহ। এটি রবিবারে ঢুকবে তীব্র শীত নিয়ে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, কাল শনিবার ঢাকাসহ দেশের উত্তরাঞ্চলে তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকাসহ দেশের উত্তরাঞ্চলে আপাতত বৃষ্টিপাতের আর সম্ভাবনা নেই। তবে দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা থেকে শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত ভোলায় ২৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। রাজধানীতে এ সময় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৯ মিলিমিটার। এর মধ্যে শুক্রবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টি হয়েছে ১৭ মিলিমিটার।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, শনিবার ঢাকা ও এর পাশাপাশের এলাকা এবং উত্তরাঞ্চল থেকে মেঘ সরে যাওয়ায় বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে দেশের দক্ষিণাঞ্চলের মধ্যে বরিশাল, ভোলা, পিরোজপুর, বরগুনা, খুলনা, সাতক্ষিরাসহ আশপাশের জেলাগুলোতে বৃষ্টিপাত চলতে থাকার সম্ভাবনা রয়েছে।

রবিবার থেকে দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের জেলা অর্থাৎ রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, ঠাকুরগাঁও, পঞ্চগড়, লালমনিরহাটসহ আশপাশের জেলাগুলোতে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে। এ সময় অঞ্চলভেদে তাপমাত্রা এক থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here