শীতার্তদের শীতবস্ত্র দিলো ইবি তারুণ্য

0
286

ইবি প্রতিনিধি:শীতার্ত মানুষের পাশে দাড়িঁয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের অরাজনৈতিক, সেচ্ছাসেবী ও জনকল্যাণমূলক সংগঠন তারুণ্য। বুধবার বিকেলে শৈলকুপা উপজেলার রতনপুর গ্রামে ১২০ টি পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করে তারা।
জানা যায়, শীতার্ত মানুষের সহযোগিতায় ১০ দিন ব্যাপী শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের মাধ্যমে তহবিল সংগ্রহ করেন সংগঠটির সেচ্ছাসেবী সদস্যরা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং কুষ্টিয়া ও ঝিনাইদহ মানুষের সহযোগিতায় শীতবস্ত্রের তহবিল সংগ্রহ করে । এরপর গত ১৫ জানুয়ারী সরেজমিনে তারুণ্যের সেচ্ছাসেবকদের একটি টিম রতনপুর গ্রামে পরিদর্শন করে গরীব শীতার্ত ১২০ টি পরিবারকে শীতবস্ত্রের টোকেন দিয়ে আসেন। ১৭ জানুয়ারী বুধবার সবার মাঝে কম্বল বিতরণ করে।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রফেসর ও সংগঠনটির প্রধান উপদেষ্ঠা ড. শাহজাহান মন্ডল, সভাপতি মমিনুল ইসলাম রিপন, সাধারন সম্পাদক ওয়াহিদ জুবেরী সিজার ও তারুণ্যের সেচ্ছাসেবী সদস্যরা উপস্থিত ছিলেন ।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানের আগে রতনপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে কবিতা আবৃত্তি, দেশত্ববোধক গান ও নৃত্যের আয়োজন করে সংগঠনটি। পরে শিক্ষার্থীদের মাঝে কলম, চকলেট সহ বিভিন্ন উপহার সামগ্রী বিতরণ করে তারা।
সভাপতি মমিনুল ইসলাম রিপন বলেন, ‘২০০৯ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ‘‘অবারিত সম্ভাবনা নিয়ে জাগ্রত তারুণ্য’’ এই স্লোগানকে বুকে ধারণ করে যাত্রা শুরু করে সংগঠনটি । প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি অসহায় মানুষদের সহযোগিতার কাজ করে যাচ্ছে। তাঁরই অংশ হিসেবে শীতার্ত মানুষের পাশে দাড়িঁয়েছে সংগঠনটি।’
রুমি নোমান
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here