শিশু সুরক্ষা কমিটি’র সভাপতি’র বাড়ীতে শিশু বিয়ে

0
414
শিশু সুরক্ষা কমিটি’র সভাপতি’র বাড়ীতে শিশু বিয়ে
ছিবঃ সংগৃহীত

খবর৭১ঃ

কাজী শাহ্ আলম, হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধিঃ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা শিশু সুরক্ষা কমিটি’র সভাপতি গোলাম ফারুক সোনা’র বিরুদ্ধে তার নিজ বাড়ীতে শিশু বিয়ের আয়োজন করার অভিযোগ উঠেছে। জানা গেছে, রুপান্তর নামে একটি এনজিও শিশু বিয়ে রোধে হাতীবান্ধা উপজেলায় একটি শিশু সুরক্ষা কমিটি গঠন করেন এবং উক্ত কমিটি’র মাধ্যমে হাতীবান্ধা উপজেলায় বাল্য বিয়ে রোধে কাজ করে আসছে।

কিন্তু সিঙ্গিমারী ইউনিয়নের উওর ধুবনী গ্রামের তাইজুল ইসলামের পুত্র উক্ত শিশু সুরক্ষা কমিটি’র সভাপতি গোলাম ফারুক সোনা মঙ্গলবার রাতে তার নিজ বাড়িতে একটি শিশু বিয়ের আয়োজন সম্পন্ন করেন। শিশু বিয়ের বর বেশে ছিলেন, একই এলাকার আকতার আলীর ছেলে ওমর আলী ও কনে ছিলেন পাশ্ববর্তী পূর্ব সির্ন্দুনা গ্রামের চাম্পাফুল এলাকার এক স্কুল ছাত্রী।

বুধবার রাতে শিশু সুরক্ষা কমিটি’র সভাপতি গোলাম ফারুক সোনার সাথে যোগাযোগ করা হলে নিজ বাড়িতে শিশু বিয়ের আয়োজন সম্পন্ন করার বিষয়টি স্বীকার করে বলেন, কিছু মানুষ এসে হাতে-পা ধরে তখন আমি বাধ্য হয়ে শিশু বিয়ের আয়োজনে একটু সহযোগিতা করে থাকি মাত্র। উক্ত ইউপি চেয়ারম্যান মনোয়ার হোসেন দুলু বলেন, উপজেলা শিশু সুরক্ষা কমিটি’র সভাপতি গোলাম ফারুক সোনা আমার জানা মতে এ পর্যন্ত ৩টি শিশু বিয়ে দিয়েছেন।

বিষয়টি আমি কমিটি’র পৃষ্ঠপোষকতায় থাকা রুপান্তর নামক এনজিও’কে জানিয়েছি। হাতীবান্ধা উপজেলা শিশু সুরক্ষা কমিটি’র পৃষ্ঠপোষক এনজিও রুপান্তর’র এরিয়া ব্যবস্থাপক মোস্তফিজুর রহমান এর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি আমি একটু জানতে পেয়েছি। তদন্ত করে সত্যতা পাওয়া গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। হাতীবান্ধার ইউএনও সামিউল আমিন বলেন, বিষয়টি আমি জানতে পেয়েছি। পুরো বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here