শিশু রাইফার মৃত্যু ম্যাক্স হাসপাতালের দুই চিকিৎসক চাকরিচ্যুত

0
313

খবর ৭১ঃ চট্টগ্রামে সাংবাদিক কন্যা রাইফার মৃত্যুর ঘটনার তদন্তে চিকিৎসায় অবহেলায় দুই চিকিৎসককে অবশেষে চাকরিচ্যুত করেছে চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতাল। এরা হলেন- ঘটনার দিন শিশু ওয়ার্ডে দায়িত্বরত চিকিৎসক ডা. দেবাশীষ সেন গুপ্ত ও ডা. শুভ্র দেবকে চাকরিচ্যুত করা হয়েছে। হাসপাতালটির কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

দৈনিক সমকালের জ্যেষ্ঠ প্রতিবেদক রুবেল খানের আড়াই বছর বয়সী মেয়ে রাইফা গলায় ব্যথা নিয়ে ২৮ জুন বিকালে বন্দরনগরীর মেহেদীবাগের ম্যাক্স হাসপাতালে ভর্তি হওয়ার পরদিন রাতে তার মৃত্যু ঘটে। চিকিৎসকের অবহেলা ও ভুল চিকিৎসায় তার মৃত্যু হয়েছে অভিযোগ। ঘটনা তদন্তে স্বাস্থ্য অধিদপ্তরের করা প্রতিবেদনেও ম্যাক্স হাসপাতালের ১১টি ত্রুটি উঠে আসে।

সিভিল সার্জনের নেতৃত্বাধীন ওই কমিটি বৃহস্পতিবার রাতে দেয়া তাদের প্রতিবেদনে এই দুই চিকিৎসকের পাশাপাশি শিশু বিশেষজ্ঞ বিধান রায়কেও চিকিৎসায় ‘অবহেলার দায়ে’ অভিযুক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে।

এছাড়া রাইফাকে ম্যাক্স হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করা থেকে শুরু করে শেষ চিকিৎসা পর্যন্ত প্রতিটি ক্ষেত্রে তার অভিভাবকের ভোগান্তি চরমে ছিল বলেও তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here