শিরোপা জিততে টাইগারদের ৪ পরামর্শ মাশরাফির

0
247

খবর৭১:শ্রীলংকার বিপক্ষে গত শুক্রবার রোমাঞ্চকর জয়ে তিন জাতির কোনো টুর্নামেন্টে আরও একবার ফাইনালে বাংলাদেশ। আজ ভারতকে হারাতে পারলেই শিরোপা জয়ের স্বাদ পাবে টাইগাররা। তবে সাকিব, মাহমুদুল্লাহ, মুশফিকরা কি পারবেন প্রথমবারের মতো ত্রিদেশীয় সিরিজের ট্রফি জিততে? এ ক্ষেত্রে অবশ্য চার পরামর্শ দিয়েছেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এর আগে দেশের মাটিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় (বাংলাদেশ-জিম্বাবুয়ে-শ্রীলংকা) সিরিজে দুর্দান্ত সূচনা করলেও ফাইনালে শ্রীলংকার কাছে বাজেভাবে হেরে যায় বাংলাদেশ।

বাংলাদেশ সময় রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শিরোপা যুদ্ধ শুরু হবে। আজকের এই ফাইনালে সাকিব-মুশফিকদের ভারতের চার ক্রিকেটারের দিকে ‘বিশেষ নজর’ রাখার পরামর্শ দিয়েছেন মাশরাফি।

বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনি না খেললেও ভারত দলটা যথেষ্ট শক্তিশালী। দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ান দারুণ ছন্দে আছেন। আর দুই স্পিনার ওয়াশিংটন সুন্দর আর যুজবেন্দ্র চাহালও ভালো বল করছেন টুর্নামেন্টে। এই চারজনের জন্য বিশেষ পরামর্শ দিয়েছেন মাশরাফি।

ওয়ানডে অধিনায়কের বিশ্বাস, ভারতের দুই ওপেনারকে দ্রুত ফেরাতে পারলে জয়ের পথে অনেকখানি এগিয়ে যাবে বাংলাদেশ। তিনি বলেছেন, ‘কোচ, সিনিয়র খেলোয়াড়রা মিলে নিশ্চয়ই ভারতকে হারানোর পরিকল্পনা করেছেন। তবে আমার মনে হয়, রোহিত শর্মা আর শিখর ধাওয়ানের উইকেট দ্রুত নিতে পারলে ম্যাচটা আমাদের হাতে থাকবে।’

অফস্পিনার সুন্দর আর লেগস্পিনার চাহালকে নিয়ে মাশরাফির পরামর্শ, ‘চাহাল আর ওয়াশিংটনের বল ঠিকভাবে খেলতে হবে ব্যাটসম্যানদের। এই চারজনকে নিয়ে পরিকল্পনা করে সফল হলে ম্যাচটা আমাদের দিকে আসতে পারে।’

দুই বছর পর কোনো টুর্নামেন্টের ফাইনালে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এর আগে ২০১৬ সালের মার্চে মিরপুরে ২০ ওভারের এশিয়া কাপের ফাইনালে ভারতের কাছে টাইগাররা হার মেনেছিল ৮ উইকেটে।

তবে শ্রীলংকায় নিদাহাস ট্রফি জিততে ভারতের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে আজ জয়ের আত্মবিশ্বাস নিয়েই মাঠে নামার কথা জানিয়েছেন সাকিব আল হাসান। টাইগার দলপতি বলেছেন, কাজটা কঠিন, তবে অসম্ভব নয়।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here