শিগগিরই সহকারী শিক্ষকের শূন্য পদে নিয়োগ

0
352

খবর ৭১: শিগগিরই দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোর সহকারী শিক্ষকের শূন্য পদগুলোতে নিয়োগ হবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) প্রফেসর ড. আবদুল মান্নান বলেন, সিনিয়র শিক্ষক পদে পদোন্নতি কার্যক্রম শেষ হলে মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষকের শূন্য পদে আবার নিয়োগ দেয়া হবে। সম্প্রতি পদোন্নতি পাওয়া সহকারী শিক্ষকদের প্রমার্জন করে প্রধান শিক্ষক পদে পদোন্নোতির চিন্তাভাবনা চলছে।
তিনি বলেন, সরকারি হাইস্কুলের শিক্ষকদের নতুন চাকরি বিধিমালায় সিনিয়র শিক্ষকের পদ সৃষ্টি করা হয়েছে। সাড়ে পাঁচ হাজার সিনিয়র শিক্ষক পদে পদোন্নতি দিতে শিগগিরই মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হবে।
মাউশির তথ্যানুযায়ী, সদ্য সরকারি স্বীকৃতিপ্রাপ্তসহ সারাদেশে বর্তমানে মোট ৫৩১টি সরকারি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। এর মধ্যে পুরাতন সরকারি হাইস্কুলের সংখ্যা ৩১৭টি। নতুন সরকারি অনেক স্কুলে এখনও পদসৃজন হয়নি। পুরাতন সরকারি হাইস্কুলে ১০৯টি প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে।
প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে সরকারি হাইস্কুল শিক্ষকদের চাকরি বিধামালার গেজেট জারি করা হয়। ওই গেজেটে নতুন করে ‘সিনিয়র শিক্ষক’ পদটি সৃষ্টি করা হয়েছে।
বর্তমানে সরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোতে নয় হাজার ৯২৪ জন সহকারী শিক্ষক কর্মরত আছেন। শূন্যপদের সংখ্যা ১৯৭৬টি। শূন্য পদে সম্প্রতি পিএসসি ১৩৭৮টি পদে সরাসরি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এছাড়া ৩৫ ও ৩৬তম বিসিএসে চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ পাঁচ শতাধিক ব্যক্তিকে সহকারী শিক্ষক পদে নিয়োগ প্রক্রিয়া শেষ পর্যায়ে রয়েছে।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here