শায়েস্তাগঞ্জে পুলিশ-অটোরিকশা শ্রমিক সংঘর্ষে আহত ৫০ ১ ঘন্টা মহাসড়ক অবরোধ

0
485

মঈনুল হাসান রতন (হবিগঞ্জ) প্রতিনিধি:
হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জের নছরতপুরে সিএনজি চালিত অটোরিকশা সিএনজি শ্রমিক ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন পুলিশসহ কমপক্ষে ৫০ জন। ২৭ এপ্রিল শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ঢাকা-সিলেটে মহাসড়কে অটোরিকশা সিএনজি চলাচল করলে বন্ধ রাখার নির্দেশ দেয় হাইওয়ে পুলিশ। এর প্রতিবাদে শুক্রবার সকালে অটোরিক্সা শ্রমিক সংগঠনের শায়েস্তাগঞ্জের শ্রমিকরা ব্যানার-ফেস্টুন নিয়ে মহাসড়কের শায়েস্তাগঞ্জের নছরতপুরে অবস্থান নেয়। পরে মহাসড়কের দেউন্দি ক্রস রোডেও শ্রমিকরা অবস্থান নেয়।
এ সময় পুলিশ তাদের সরে যেতে বললে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশ সদস্যসহ কমপক্ষে ৫০ জন আহত হন। আহতরা হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল ও স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।
এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার জানান, হাইকোর্টের নির্দেশ অমান্য করে মহাসড়কে চলাচল করলে বৃহস্পতিবার (২৬ এপ্রিল) ৫টি অটোরিকশা আটক করে পুলিশ। পরে অটোরিকশা শ্রমিক ও মালিকদের পক্ষ থেকে সেগুলো ছেড়ে দেওয়ার অনুরোধ করা হয়। পুলিশ অটোরিকশা ছেড়ে না দেওয়ায় শুক্রবার সকালে শ্রমিকরা নছরতপুর মোড়ে মহাসড়ক অবরোধ করলে পুলিশ তাদের নিষেধ করে। এর জের ধরে শ্রমিকরা পুলিশের ওপর হামলা করে বলে জানায় পুলিশ। এ সময় বেশ কয়েকজন পুলিশ আহত হয়েছেন বলে জানান তিনি।
নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ সদস্য জানান, সংঘর্ষে কমপক্ষে ২০ জন পুলিশ সদস্য আহত হয়েছে। পরে হবিগঞ্জ থেকে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। সংঘর্ষ চলাকালে ঢাকা সিলেট মহাসড়কের দুই পাশে যান চলাচল প্রায় ১ ঘন্টাখানেক বন্ধ থাকে। আহত পুলিশ সদস্যদের হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here