শায়েস্তাগঞ্জে দিন ব্যাপী শিক্ষা মেলা উদ্বোধন

0
246

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : ‘পড়ে শিখবো, করে শিখবো, শিখনটাকে টেকসই করবো, সৃজনশীল ও আদর্শ মানুষ হব।’ এই প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় শিক্ষা মেলা উদ্বোধন হয়েছে ।
শনিবার দুপুর ১২টায় উপজেলার শায়েস্তাগঞ্জ ইসলামী একাডেমী এন্ড হাই স্কুলের আয়োজনে দিন ব্যাপী এ মেলার উদ্বোধন করে জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য এডভোকেট মোঃ আবু জাহির।
এর আগে বিদ্যালয় প্রাঙ্গনে পরিচালনা কমিটির সভাপতি মাওলানা খুরশীদ আলমের সভাপতিত্বে ও সহকারি প্রধান শিক্ষক মোঃ আব্দুর রকিবের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের সাবেক সচিব অশোক মাধব রায়, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া, জহুর চান বিবি মহিলা কলেজের প্রতিষ্ঠাতা মুক্তিযোদ্ধা মুহাম্মদ আব্দুল কবির, জেলা পরিষদের সদস্য আব্দুর রশিদ তালুকদার ইকবাল, মোঃ আব্দুল মুকিত, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান মাওলানা আব্দুস শহীদ, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, সহকারি শিক্ষক মোহাম্মদ শফিক মিয়া প্রমুখ।
সভায় স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল হক। পরে অতিথিবৃন্দ মেলায় বিভিন্ন স্টল পরিদর্শন করেন।
এদিকে শিক্ষা মেলাকে ঘিরে বিদ্যালয় প্রাঙ্গনে উৎসের আমেজ সৃষ্টি হয়েছে। শত শত দর্শনার্থী উপস্থিত হয়েছেন মেলা প্রাঙ্গণে।
মেলা পরিদর্শন করেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ ফজলুর রহমান, হবিগঞ্জ টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাবেক সভাপতি সাইদুজ্জামান জাহির, দৈনিক তরফ বার্তা পত্রিকার বার্তা সম্পাদক কামরুল হাসান, সাংবাদিক আব্দুল হক রেনু, মামুন চৌধুরী, সাখাওয়াত হোসেন টিটু, জমির আলী প্রমুখ।
বিদ্যালয় সূত্র জানায়, এর আগে দুই দিন ব্যাপী শিক্ষা মেলা হয়েছে। জায়গা সংকুলানের কারণে গত দুই বছর যাবত একদিনের মেলার আয়োজন করা হয়। এবারও এর ব্যতিক্রমন নয়। মেলায় বিভিন্ন ক্যাটাগরির অর্ধশত স্টল বসানো হয়েছে। যা তাদের শিক্ষনকে ফলপ্রসু ও টেকসইি করার জন্য প্রয়োজন হবে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here