শাহনাজের মৃত্যুতে তারেক-ফখরুলের শোক

0
347

খবর৭১ঃ বাংলা গানের কিংবদন্তি, দেশাত্ববোধক গানের অপ্রতিদ্বন্দ্বী কণ্ঠশিল্পী শাহনাজ রহমতউল্লাহ’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (২৪ মার্চ) সকালে এক শোকবাণীতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও মহাসচিব এ শোক প্রকাশ করেন। দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এতথ্য জানান।

স্বাধীনতা সংগ্রাম, মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধত্তোর তার গাওয়া দেশপ্রেমের গান আজ মানুষের হৃদয় ছুঁয়ে যায়। কালজয়ী গানের জন্য দেশের মানুষের মনে তাঁর অমলিন স্মৃতি চিরজাগরুক হয়ে থাকবে। এই বরেণ্য শিল্পীর বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, গুণগ্রাহী, ভক্ত ও শুভানুধ্য্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তারেক রহমান।

অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘দেশের বরেণ্য সঙ্গীত শিল্পী শাহনাজ রহমত উল্লাহ’র ইহধাম ত্যাগ এক বড় ধরণের ক্ষতি। বাংলাদেশের গানের জগতে কিংবদন্তিতুল্য একটি নাম শাহনাজ রহমত উল্লাহ। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধকালে দেশবাসীকে উজ্জীবিত করেছিল শাহনাজ রহমত উল্লাহ’র দেশপ্রেমের গানগুলি। তাঁর গাওয়া অসংখ্য অনবদ্য গানের মধ্যে ‘প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ’ গানটি মহান স্বাধীনতার ঘোষক, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমকে এতো গভীরভাবে উদ্বুদ্ধ করেছিল যে, তিনি স্বদেশপ্রেমের এই জাগরনী গানটিকে তাঁর প্রতিষ্ঠিত দল বিএনপি’র দলীয় সঙ্গীত হিসেবে মনোনীত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here