শাহজালালে ৫৭টি স্বর্ণের বার জব্দ, গ্রেফতার ৩

0
185

খবর ৭১ঃহজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬ কেজি ৬৩০ গ্রাম ওজনের ৫৭টি স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টম হাউসের প্রিভেনটিভ টিম।

রোববার অভিযান চালিয়ে এসব স্বর্ণ উদ্ধার করা হয়। এ ঘটনায় জড়িত সন্দেহে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক কর্মচারীসহ ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ক্লিনিং শিফট ইনচার্জ জামাল উদ্দিন পাটোয়ারি এবং দুই যাত্রী মো. একরামুল হক ও জাহিদুল হক সালমান ভূঁইয়া।

কাস্টমস সূত্র জানায়, একরামুল ও জাহিদুল নামের দুই যাত্রী এমিরেটসের একটি ফ্লাইটে রোববার সকালে দুবাই থেকে ঢাকা আসেন। বিমানবন্দর ভবনের তৃতীয় তলায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এয়ার লাউঞ্জের পাশে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কর্মী জামালের সঙ্গে তাদের মধ্যে সোনা লেনদেনের কথা ছিল। গোপন সংবাদের ভিত্তিতে প্রিভেনটিভ টিমের সদস্যরা যাত্রী দুজনের ব্যাগ তল্লাশি করে স্বর্ণগুলো উদ্ধার করেন।

ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার ও প্রিভেনটিভ টিমের প্রধান অথেলো চৌধুরী সাংবাদিকদের জানান, দুজন যাত্রীর ব্যাগ তল্লাশি করে সিগারেটের প্যাকেটে স্কচটেপ দিয়ে প্যাঁচানো অবস্থায় ৫৭টি স্বর্ণের বার পাওয়া যায়। এসব স্বর্ণের ওজন ৬ কেজি ৬৩০ গ্রাম। যা আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৩২ লাখ টাকা।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here