শাহজাদপুরে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মজয়ন্তী অনুষ্ঠান শুরু

0
401

খবর৭১:রাজিব আহম্মেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুর কাছারিবাড়িতে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৭তম জন্মবার্ষিকী উপলক্ষে দু’দিনব্যাপী অনুষ্ঠামালা শুরু হয়েছে। আজ ২৫ বৈশাখ মঙ্গলবার সকালে কাছারিবাড়ি অডিটোরিয়ামে অনুষ্ঠানের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন।

জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আবু নূর মোহাম্মদ শামসুজ্জামান শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আজাদ রহমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি শেখ আব্দুল হামিদ লাভলু ও উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হোসাইন খান, সহকারী কমিশনার (ভূমি) হাসিব সরকার, উপজেলা ভাইস চেয়ারম্যান মুস্তাক আহমেদ, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আব্দুল আজিজ ও প্রফেসর নাসিম উদ্দিন মালিথা প্রমুখ। মূল প্রবন্ধ পাঠ করেন ডা. অধ্যক্ষ আব্দুস ছাত্তার।

আগামী বুধবার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

এদিকে কবির স্মৃতিধন্য শাহজাদপুর কাছারিবাড়িসহ বিভিন্ন স্থাপনা রঙিন সাজে সাজানো হয়েছে। কবির জন্মজয়ন্তী উপলক্ষে দর্শনার্থীদের জন্য কাছারিবাড়ি জাদুঘরটি উন্মুক্ত রাখা হয়েছে। অনুষ্ঠান ঘিরে কাছাড়িবাড়ি প্রাঙ্গণে ঢল নেমেছে রবীন্দ্র ভক্তদের।

বিশ্বকবির জন্মজয়ন্তী উপলক্ষে শাহজাদপুর পাইলট হাইস্কুল মাঠে বিশাল মেলার আয়োজন করা হয়েছে । এদিকে যেকোনো ধরনের অপৃতিকর ঘটনা এড়াতে কাছাড়ি বাড়ি ও মেলা প্রাঙ্গণে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে ।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here