শাহজাদপুরে বই বিতরণ উৎসব, উচ্ছাসিত শিক্ষার্থীরা

0
687
শাহজাদপুরে বই বিতরণ উৎসব, উচ্ছাসিত শিক্ষার্থীরা
ছবিঃ রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি।

খবর৭১ঃ

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ “শিক্ষার আলো জালাবো, ডিজিটাল বাংলাদশ গড়বো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ‘বই বিতরণ উৎসব’ চলছে সারাদেশে প্রথম শ্রেনী থেকে মাধ্যমিক পর্যন্ত শিক্ষার্থীদের মাঝে। সিরাজগঞ্জের শাহজাদপুরেও উৎসব মূখর পরিবেশে বই বিতরণ উৎসব পালিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়াজনে গতকাল ১ জানুয়ারি বুধবার সকালে শাহজাদপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, শাহজাদপুর ইব্রাহীম পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়, শাহজাদপুর ইব্রাহীম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, নলুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার ২শ’ ২৪ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১শ’ ২১ টি কিন্ডার গার্টেন এবং আনন্দ স্কুল ও ব্রাক স্কুল সহ মাট ৪শ’ ৪৪টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম থেকে পঞ্চম শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে মোট ২ লাখ ৯৫ হাজার ৫শ’ নতুন বই বিতরণ করা হয়েছে। অন্যদিকে উপজেলার ৭০টি হাই স্কুল ও মাদ্রাসার ষষ্ঠ থেকে নবম শ্রেনীর শিক্ষার্থীদের মাঝে ৭ লাখ ২৯ হাজার ৫শ ৮০টি সকল বিষয়ের নতুন বই বিতরণ করা হয়েছে ।

শাহজাদপুর সরকারি পাইলট উচ বিদ্যালয়, ইব্রাহীম বালিকা বিদ্যালয়, ইব্রাহীম মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসবে প্রধান অতিথি হিসব উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান। এছাড়াও ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ শামসুজ্জোহা, সহকারি কমিশনার ভমি জাকিয়া সুলতানা, ভাইস চয়ারম্যান মামুনুর রশিদ লিয়াকত, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল কাদের বিশ্বাস, প্রাথমিক শিক্ষা অফিসার ফজলুল হক, সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ এএম আব্দুল আজিজ সহ স্কুলের শিক্ষক মন্ডলী ও অন্যান্যরা উপস্থিত ছিলেন। এসময় অতিথিবৃন্দের হাত থেকে ছাত্রছাত্রীরা নতুন বই হাতে পেয়ে আনন্দে আত্বহারা হয়ে পড়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here