শাহজাদপুরে প্রতিবন্ধী শিশুদের মাঝে হুইল চেয়ার বিতরণ করলেন এম এ মুহিত 

0
366

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: বেসরকারি এনজিও সংস্থা সিএসএফ গ্লোবাল এর উদ্যোগে বৃহস্পতিবার শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়নের শ্রীফলতলা গ্রামে সাবেক উপ-প্রধানমন্ত্রী ড. এম, মতিনের বাসভবনে প্রতিবন্ধি শিশুদের মাঝে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করা হয়।

দুপুরে বিনা মূল্যে হুইল চেয়ার বিতরণ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সিএসএফ গ্লোবালের চেয়ারম্যান প্রফেসর ড. এম, এ মুহিতের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, শাহজাদপুর পৌরসভার সাবেক মেয়র, উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি নজরুল ইসলাম, উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন হিরু, পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক কে, এম, হাবিবুল হক সাব্বির, উপজেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আরিফুজ্জামান আরিফ, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক রেজাউল ইসলাম রাজা, পৌর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আজিজ, পৌর বিএনপি নেতা আল মাহমুদ প্রামানিক, উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিন্টু, সাংগঠনিক সম্পাদক আরিফ প্রামানিক, পৌর যুবদল সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ, সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, সাংগঠনিক সম্পাদক মোঃ আলাল হোসেন, জেলা যুবদলের অন্যতম নেতা সবুজ প্রামানিক প্রমুখ। বিতরণ কালে সিএসএফ গ্লোবালের চেয়ারম্যান ড. এম, এ, মুহিত তার বক্তব্য বলেন, প্রতিবন্ধীরা সমাজের অভিশাপ নয় তারা আমাদের জন্য আশীর্বাদ। তাদেরকে বেশি করে ভালবাসতে হবে, তিনি প্রতিবন্দ্ধী শিশুদের জন্য আরও অনেক ধরনের সেবা দেওয়ার কথা বলেন। সিএসএফ গ্লোবাল দীর্ঘদিন ধরে প্রতিবন্ধী শিশুদের নিয়ে কাজ করে আসছে। এদের আল্লাহ পাক সৃষ্টি করেছেন তাই এদেরকে ভালবাসলে আল্লাহর সন্তোষ্টি লাভ করা যাবে। আপনারা প্রতিবন্ধী শিশুদের নিয়ে কোন রকম দুশ্চিন্তা  করবেন না।

তিনি আরও বলেন, সিএসএফ গ্লোবাল ২০০০ সালের প্রতিষ্ঠালগ্ন থেকেই সমাজের সুবিধা বঞ্চিত মানুষের অর্থাৎ প্রতিবন্ধী শিশুদের জীবনমাণ উন্নয়নের জন্য কাজ করে আসছে। সিএসএফ গ্লোবাল চিকিৎসা পুনর্বাসন সেবা, সহায়ক উপকরণ, শিক্ষা ও প্রশিক্ষণ প্রদান এবং গবেষণা করার মাধ্যমে এই সুবিধাবঞ্চিত শিশুদেরকে সমাজের মূল স্রোত ধারায় ফিরিয়ে আনার জন্য চেষ্টা করে যাচ্ছে। প্রতিবন্ধী শিশুদের মত হতভাগ্য শিশুদের চিকিৎসা ও পুনর্বাসন সহ বিভিন্ন কর্মকান্ডের পাশাপাশি সিএসএফ গ্লোবালের ভূমিকা প্রশংসনীয়।

৩৬ জন শিশুর মাঝে বিনামুল্যে হুইল চেয়ার বিতরণ শেষে ড. এম, এ, মুহিত তিনি তার বক্তব্যে আরও বলেন, বিএনপি’র চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও তারুণ্যের অহংকার তারেক রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহার সহ তাদের সুস্থ্যতার জন্য দেশবাসীর কাছে বিশেষ দোয়াও প্রার্থনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here