শাহজাদপুরে নিজ হাতে মাস্ক বানিয়ে বিতরণ করলেন স্কুল শিক্ষিকা

0
491
শাহজাদপুরে নিজ হাতে মাস্ক বানিয়ে বিতরণ করলেন স্কুল শিক্ষিকা

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: বিশ্বব্যাপী আতংকের কারণ হিসেবে আবির্ভূত হয়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। এই প্রাণঘাতি ভাইরাসের ভয়ঙ্কর ছোবলের মুখোমুখি এখন বাংলাদেশ। এর কবল থেকে বাঁচতে স্বাস্থ্য সচেতনতায় কাজ করছে সরকারসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক সংগঠন।

এমন বিপর্যস্ত সময়ে আবারও সাহায্যের হাত বাড়িয়ে দিলেন শিক্ষামূলক সংগঠন “আলোকবর্তিকা” এর উদ্যোক্তা শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা সুমনা আক্তার শিমু। তিনি তাঁর সংগঠনের সদস্যদের নিয়ে নিজ হাতে মাস্ক বানিয়ে ১ হাজার মানুষের মাঝে বিতরণ করেন।

আজ সোমবার দুপুর ১২ টায় শাহজাদপুর সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের গেট থেকে স্কুল শিক্ষিকা সুমনা আক্তার শিমু রিকশা চালক, সিএনজি চালক ও পথচারীদের মাঝে এ মাস্ক বিতরণ করেন। একই সাথে পথচারীদের হাত ধুয়ে পরিষ্কার করে দেন।

এই মানবিক উদ্যোগকে সাধুবাদ জানিয়ে শাহজাদপুর সহকারি কমিশনার ( ভূমি ) মোঃ মাসুদ হোসেন এ সময় উপস্থিত থেকে এই কার্যক্রোমে অংশ নেন। এ সময় আরও উপস্থিত ছিলেন শাহজাদপুর পৌর আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবে সোবহান শেখ সজল, সাবেক ছাত্র নেতা নেসারুল হক প্রমুখ। মাস্ক তৈরিতে সার্বিক সহযোগিতা করেছে আলোকবর্তিকার সদস্য শিশির, সৌরভ, সাবিত,সিয়াম,নিলয়,স্বর্ণা মনি,অর্পি,সংগীতা,স্নিগ্ধা,মিতু,খুকু মনি,সরোয়ার,হিয়া মনি প্রমুখ।

এই বিপর্যস্ত সময়ে সমাজের বিত্তবান এবং সচেতন মহলকে সাধারণ মানুষের পাশে দাড়ানোর আহ্বান জানিয়ে স্কুল শিক্ষক সুমনা আক্তার শিমু জানান, ভালো কাজে আমার শিক্ষার্থীদের অংশগ্রহণ করার অভ্যাস গড়ে তোলা এবং দেশ ও জাতির প্রতি দায়িত্ব বোধ তাদের মনে জাগ্রত করতে এই কাজে তাদের সম্পৃক্ত করেছি আমি। প্রচারণার উদ্যেশে নয়, সংকট মোকাবেলায় নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানাই।

এদিকে একই দিনে শাহজাদপুর পৌর শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় জনসাধারণের মাঝে মাস্ক,সাবান এবং সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন বাংলাদেশ ছাত্রলীগ শাহজাদপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ রাসেল শেখ ও পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক অনিক আকন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here