শাহজাদপুরে অপহরণের পর সেপটিক ট্যাংকে মিলল শিশুর অর্ধগলিত লাশ

0
197

খবর ৭১ঃসিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় অপহরণের ১০ দিন পর দুই বছরের শিশু আবদুস সালামের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

শনিবার রাত ১০টার দিকে শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফাহমিদা হক শেলীর নেতৃত্বে সিরাজগঞ্জের ডিবি পুলিশ ও শাহজাদপুর থানা পুলিশ যৌথভাবে রায়পুর গ্রামে অভিযান চালিয়ে পাশের বাড়ির টয়লেটের সেপটিক ট্যাংকের ভেতর থেকে ওই শিশুর অর্ধগলিত লাশ উদ্ধার করে।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়নের রায়পুর গ্রামের আকছেদ আলীর ২ বছরের শিশুপুত্র আব্দুস সালাম গত ২ আগস্ট নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। নিখোঁজের পরদিন তার ঘরের দরজার সামনে একাধিক চিরকুট পাওয়া যায়। এ সব চিরকুটে অপহরণকারীরা শিশুটির মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা দাবি করে।

পরবর্তীতে আরেকটি চিরকুটে ৩ লাখ টাকা মুক্তিপণের বিনিময়ে শিশুটিকে ছেড়ে দেয়ার প্রতিশ্রুতি দেয় অপহরণকারীরা। একপর্যায়ে গত ৬ আগস্ট শিশুর বাবা থানায় একটি জিডি করলে পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ২ জনকে আটক করে।

আটক দুজনকে জিজ্ঞাসাবাদের সূত্র ধরে পুলিশ একই গ্রামের আমির চান নামে আরও এক ব্যক্তিকে আটক করে। পরে আমির চানের স্বীকারোক্তিমূলক জবানবন্দি মোতাবেক জেলা পুলিশ সুপারের নির্দেশে শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে ডিবি ও থানা পুলিশ অভিযান চালিয়ে শিশুটির অর্ধগলিত লাশ টয়লেটের সেপটিক ট্যাংকের ভেতর থেকে উদ্ধার করে।

এ ব্যাপারে শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফাহমিদা হক শেলী জানান, মুক্তিপণের আশায় আমির চান শিশুটিকে অপহরণ করে তার নিজ ঘরে আটকে রাখে। মুক্তিপণের টাকা না পেয়ে পরদিন শিশুটিকে হত্যা করে সেপটিক ট্যাংকের ভেতর ফেলে দেয়।

এ ব্যাপারে নিহত শিশুর মা আম্বিয়া খাতুন বাদী হয়ে শাহজাদপুর থানায় এশটি অপহরণ করে হত্যা মামলা দায়ের করেছেন।

শাহজাদপুর থানার ওসি খাজা গোলাম কিববিরা জানান, ঘাতক আমির চানকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ডের জন্য শাহজাদপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে। লাশ ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here