শাদাব খানের লেগ স্পিনের ফাদে রয়

0
390

খবর ৭১ঃ টসে হেরে ব্যাটিংয়ে নামে পাকিস্তান। তারা ইংল্যান্ডকে দেয় ৩৪৯ রানের বড় লক্ষ্য। এই রান তাড়া করতে নেমে ২ ওভার ১ বলে ১৪ রানে উইকেট খোয়ায় স্বাগতিকরা। শাদাব খানের লেগ স্পিনে কাটা পড়ে ইংলিশ ওপেনার জেসন রয়; ৮ রানে।

এদিকে প্রথম ইনিংসে পাকিস্তানের ব্যাটসম্যানরা সবাই পেয়েছেন রানের দেখা। সর্বোচ্চ ৮৪ রান করেন মোহাম্মদ হাফিজ। এছাড়াও ৬৩ করেছেন বাবর আজম, সরফরাজ আহমেদ ৫৫, ইমাম উল হক ৪৪, ফখর জামান খেলেন ৩৬ রানের ইনিংস। ইংলিশ বোলাররা পেয়েছেন ৮টি উইকেট।

৩টি করে উইকেট পান মঈন আলী ও ক্রিস ওকস। আর ২টি উইকেট ঝুলিতে পুরেছেন মার্ক উড।

বড় জয় দিয়ে বিশ্বকাপ শুরু করেছে স্বাগতিক ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের বড় ব্যবধানে হারায় তারা। আর পাকিস্তান প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হার দেখে ৭ উইকেটের বড় ব্যবধানে। তারা অল আউট হয় মাত্র ১০৭ রানে।

নিজেদের দ্বিতীয় ম্যাচ আজ। নটিংহ্যামের ট্রেন্টব্রিজে মুখোমুখি হয়েছে দু’দল। টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগ্যান।
এই ম্যাচে দলে এক পরিবর্তন এনেছে ইংল্যান্ড। লিয়াম প্লাঙ্কেটের পরিবর্তে দেখা যাবে মার্ক উডকে। আর পাকিস্তান দলে দু’টি পরিবর্তন। ইমাদ ওয়াসিম ও হারিস সোহেলের বদলে একাদশে এসেছেন আসিফ আলি এবং শোয়েব মালিক।

পাকিস্তান একাদশ
ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক), শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলি এবং ওয়াহাব রিয়াজ।

ইংল্যান্ড একাদশ
জেসন রয়, জনি বেয়ারেস্টো, জো রুট, ইয়ন মরগান (অধি.), বেন স্টোকস, জস বাটলার, মঈন আলি, ক্রিস ওকস, জোফরা আর্চার, আদিল রশিদ ও মার্ক উড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here