শর্মা-ইমামকে টপকে এক নম্বরে তামিম

0
237

খবর৭১ঃ বাংলাদেশ জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল ব্যাটিং গড়ে হার্ট হিটার ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার, রোহিত শর্মা কিংবা শিখর ধাওয়ানের মত ওপেনারদের পেছনে এক নম্বরে উঠে এসেছেন। ওয়ানডেতে গত দুই বছরে ব্যাটিং গড়ের দিক থেকে এক নম্বর স্থানে রয়েছেন তামিম।

গেল দুই বছরে অন্তত ১০টি ইনিংসের পারফরমেন্স দিয়ে এই তালিকায় সবার উপরে উঠে এসেছেন টাইগার ওপেনার। যেখানে ২৩ ম্যাচে ৭৩.৮৮ গড়ে মোট ১৩৩০ রান করেছেন তিনি। তামিমের পরের অবস্থানে আছেন রোহিত শর্মা। তামিমের চেয়ে ২০ ম্যাচ বেশী খেললেও গড়ের দিক দিয়ে পিছিয়ে আছেন এই ভারতীয় ওপেনার। মোট ৪৩ ম্যাচে ৭১.৬৫ গড়ে ২৫০৮ রান করেছেন তিনি।

অন্য দিকে এই তালিকায় তিন নম্বরে আছেন পাকিস্তানের ওপেনার ইমাম উল হক। যিনি ১৭ ম্যাচে ৬৪.৬৪ গড়ে ৯০৫ রান করেছেন। ২৭ ম্যাচে ৫৬.৫২ গড়ে ১৩০০ রান করে এই তালিকায় চতুর্থ স্থানে আছেন তারই সতীর্থ ফখর জামান।

এছাড়া ৫৪.৮০ গড়ে ১৩৭০ রান নিয়ে এই তালিকার পঞ্চম স্থানে আছেন ইংল্যান্ডের উইকেট রক্ষক ব্যাটসম্যান জনি বেয়ারস্টো। ৫০.৪২ গড় নিয়ে ডেভিড ওয়ার্নার ষষ্ঠতে, ৪৮.৮৩ গড় নিয়ে ভারতের আজিঙ্কা রাহানে সপ্তমে এবং ৪৮.৭১ গড় নিয়ে অষ্টমে অবস্থান শিখর ধাওয়ানের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here