শরীয়তপুর-৩ আসনে জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য মোঃ আব্দুল হান্নান

0
415

শরীয়তপুর প্রতিনিধি :
আগামী একাদশ সংসদ নির্বাচনে শরীয়তপুর-৩ (ডামুড্যা-ভেদরগঞ্জ-গোসাইরহাট) আসনে পুনরায় জাতীয় পার্টির মনোনয়ন পেতে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছেন, জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য ও শরীয়তপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক, বিশিষ্ট সমাজ সেবক ও ব্যবসায়ী মোঃ আব্দুল হান্নান (হান্নান উকিল)। তিনিই এখন ব্যাপক আলোচনায়। দলীয় ও স্থানীয় সূত্রমতে, শরীয়তপুর-৩ আসনে এবার পরিবর্তনের হাওয়া বইছে। আর জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড আর সুখে-দুঃখে সবসময় সাধারণ মানুষের পাশে থাকা জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য মোঃ আব্দুল হান্নান (হান্নান উকিল) দলীয় মনোনয়নের বিষয়ে এবারও বিভিন্ন ভাবে এগিয়ে আছেন। আগামী নির্বাচনে এই আসনে তিনিই লাঙ্গল প্রতীকের লড়বেন এটা প্রায় নিশ্চিত। তাই সুখে-দুখে জনতার পাশে থাকা দলীয় কর্মকান্ড ও আন্দোলনে অন্যতম সাহসী ভূমিকা পালনকারী মোঃ আব্দুল হান্নান’কে নিয়ে শরীয়তপুর-৩ আসনের দলীয় নেতাকর্মীরা স্বপ্ন দেখতে শুরু করেছেন। বিভিন্ন ইতিবাচক কর্ম আর বিচক্ষণ নেতৃত্বগুণে ইতিমধ্যে শরীয়তপুর-৩ তথা ডামুড্যা-ভেদরগঞ্জ-গোসাইরহাট বাসীর আস্থা ও ভালাবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। তাই তারা জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদের ¯েœহধন্য মোঃ আব্দুল হান্নান’কেই শরীয়তপুর-৩ আসনের এমপি হিসেবে পেতে চায়। তিনি তার নিজ নির্বাচনী এলাকায় নানান কর্মকান্ডে আত্মনিয়োগ করছেন। দলীয় কর্মসূচির পাশা-পাশি সামাজিক ও সেবামূলক কর্মকান্ডে তাকে সক্রিয়ভাবে যোগ দিতে দেখা গেছে। এছাড়া তার নেতৃত্বেই দলীয় সকল কর্মকান্ড চলছে। আর তিনি নিজ নির্বাচনী এলাকার সাধারণ মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন বলেও জানা গেছে। অন্যদিকে, এই নির্বাচনী এলাকার জনগণও তাকে সাদরে গ্রহণ করছে বলেও জানিয়েছে একটি সূত্র।
এ ব্যাপারে শরীয়তপুর-৩ আসনের অনেকেই বলেন, মোঃ আব্দুল হান্নান এ আসনের জনসাধারণকে যেভাবে বুকে জড়িয়ে নিয়ে, তাদের সুখে-দুঃখে পাশে থাকেন, তা সত্যি অভূতপূর্ব। এছাড়া সে হাসি মুখে অনেকেরই মন জয় করে নিয়েছেন। তাই আমরা তাকেই আগামীতে সংসদ নির্বাচনে এই শরীয়তপুর-৩ আসনের এমপি হিসেবে পেতে চাই। তিনিই এখন ব্যাপক আলোচনায়।
এ ব্যাপারে মোঃ আব্দুল হান্নান বলেন, দীর্ঘদিন যাবৎ এলাকার মানুষের পাশে থেকে তাদের আশা-আকাঙ্খার কথা জেনেছি। স্বাধ্যমত তাদের সেবা করেছি। এবারও দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। তবে পল্লীবন্ধু এইচএম এরশাদের নির্দেশ পেলেই আমি নির্বাচনে অংশ নিতে আগ্রহী। আর দলীয় কর্মকান্ড ও আন্দোলনে সাহসী ভূমিকা পালন করেছি। তাই দল আমাকে অতীতে মূল্যায়ন করেছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত রাখবে এটাই আমার দৃঢ় বিশ^াস। তিনি আরও বলেন, জাতীয় পার্টির শাসন আমল ছিল দেশের স্বর্ণ যুগ, তাই জাতীয় পার্টিকে আবারও ক্ষমতায় আনতে হবে। আর আমি সারা জীবন মানুষের কল্যাণে ও এলাকার উন্নয়নে কাজ করতে চাই। এ জন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছি।
অন্যদিকে, মোঃ আব্দুল হান্নান বিগত নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ায় এবারও তিনি মনোনয়ন পাবেন বলে দৃঢ় আশাবাদী তার সমর্থকরা। তারা বলেন, তিনি নির্বাচনী এলাকায় নিয়মিত দলীয় কর্মসূচি সহ পথসভা, মতবিনিময় ও গণসংযোগ এবং সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন। এছাড়া তার নেতৃত্বেই দলীয় সকল কর্মকান্ড চলছে। আর তিনিই দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। বিভিন্ন দূর্ঘটনায় কবলিতদের নিয়মিত খোঁজখবর রাখেন। তাই তিনিই আবারও মনোনয়নের দাবিদার। তারা আরও বলেন, বিগতদিনে দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। তার ত্যাগ ও ব্যক্তিগত ক্লিন ইমেজের কারণে তিনি মনোনয়ন পেলেই এমপি নির্বাচিত হবেন।
জানাযায়, শরীয়তপুর-৩ আসনের জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী মোঃ আব্দুল হান্নান, বি.কম (অনার্স), এম.কম, এলএল.বি, আইটিপি বর্তমানে জাতীয় যুব সংহতি কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য ও শরীয়তপুর জেলা জাতীয় পার্টির যুগ্ম আহবায়ক। তিনি গত ১০ম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ছিলেন। এছাড়াও তিনি ঢাকা কলেজ নতুন বাংলা ছাত্র সমাজের প্রতিষ্ঠাতা আহবায়ক, ঢাকা মহানগরের প্রতিষ্ঠাতা যুগ্ম আহবায়ক ও কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলেন। শরীয়তপুর জেলা জনদলের সাবেক ছাত্র ও শিক্ষা বিষয়ক সম্পাদক। এছাড়াও তিনি হাটুরিয়া ও গোসাইরহাট সহ শরীয়তপুর-৩ নির্বাচনী এলাকার বিভিন্ন সামাজিক, শিক্ষা, সাংস্কৃতিক ও সেবামূলক প্রতিষ্ঠানের সাথে নানান ভাবে জড়িত আছেন। আর তার পিতা মৌলভী নূর বক্স উকিল ও মাতা কুলসুম নেছা। তার বাড়ী শরীয়তপুর জেলার গোসাইরহাট উপজেলার নলমুড়ি ইউনিয়নের হাটুরিয়া এলাকায়। তার জন্ম ৫ জানুয়ারি ১৯৬৩ ইং। আর তিনি ছাত্র জীবন থেকেই শরীয়তপুরে ছাত্রনেতা হিসেবে সুপরিচিত ছিলেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here