শনিবার থেকে ঢাকা-বরিশাল নৌরুটে ডাবল ট্রিপ শুরু

0
570

খবর৭১ঃ ঢাকা-বরিশাল নৌ-রুটে ঈদের বিশেষ সার্ভিস শনিবার থেকে শুরু হচ্ছে। ওইদিন রাতে ঢাকার সদরঘাট থেকে যাত্রী নিয়ে ছেড়ে আসা লঞ্চগুলো মধ্যরাতে বরিশাল নদী বন্দরে যাত্রী নামিয়ে ফের ঢাকার উদ্দেশ্যে চলে যাবে।

নিয়মিত লঞ্চের পাশাপাশি বিশেষ সার্ভিসের লঞ্চগুলোও (ডবল ট্রিপ) পরদিন রবিবার রাতে ফের যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসবে। এভাবে ৪ জুন পর্যন্ত ঢাকা প্রান্ত থেকে বিশেষ সার্ভিস অব্যাহত রাখবে লঞ্চ মালিক সমিতি।

এদিকে ঈদের আগে ঢাকা প্রান্ত থেকে নিয়মিত এবং বিশেষ সার্ভিসের কারণে ও বরিশালে প্রান্তের যাত্রীদের কোন ব্যাঘাত ঘটবে না। ঈদের আগে প্রতিদিন বরিশাল নদী বন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে ৩ থেকে ৪টি বড় বড় লঞ্চ।

অপরদিকে ঈদে ঘরমুখো মানুষের সুবিধার্থে বরিশাল নদী বন্দরে নানা ব্যবস্থার কথা জানিয়েছেন বরিশাল নদী বন্দর কর্মকর্তা।

ঈদের আগের সপ্তাহের শেষ দিন বৃস্পতিবার থেকেই মূলত রাজধানী ঢাকাসহ সারা দেশে অবস্থানরত দক্ষিণাঞ্চলের মানুষ নাড়ীর টানে বাড়ি ফিরতে শুরু করেছে। বৃহস্পতিবার ঢাকার সদরঘাট থেকে নিয়মিত সার্ভিসে এমভি সুন্দরবন-১০, এমভি পারাবত ১১ ও ১০, এমভি এ্যাডভেঞ্চার-৯, এমভি কীর্তনখোলা-১০, এমভি সুরভী-৮ এবং এমভি ফারহান-৮ লঞ্চ যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসে। এর পাশাপাশি অতিরিক্ত হিসেবে এমভি মানামী এবং এমভি কীর্তনখোলা-২ লঞ্চও বরিশালের উদ্দেশ্যে সদরঘাটে প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছেন এক লঞ্চের কর্মকর্তা।

লঞ্চ মালিক সমিতি কেন্দ্রিয় কমিটির সহসভাপতি সাইদুর রহমান রিন্টু জানান, ১ জুন থেকে ঢাকা-বরিশাল রুটের লঞ্চে ডাবল ট্রিপ (বিশেষ সার্ভিস) শুরু হচ্ছে। ওইদিন ঢাকার সদর ঘাট থেকে যাত্রী নিয়ে ছেড়ে আসা লঞ্চগুলো মধ্যরাতে বরিশাল নদী বন্দরে যাত্রী নামিয়ে ফের ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে। পরদিন নিয়মিত সার্ভিসের পাশাপাশি বিশেষ সার্ভিসের ওই লঞ্চগুলো সদরঘাট থেকে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশ্যে ছেড়ে আসবে। ঈদের আগে ৪ জুন পর্যন্ত ঢাকা প্রান্ত থেকে বিশেষ সার্ভিস চলবে বলে জানিয়েছেন সাইদুর রহমান রিন্টু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here