লোহাগড়ায় প্রধান শিক্ষক ও তার পরিবারকে বসতভিটা থেকে উচ্ছেদসহ মিথ্যা মামলা,গুম খুনের হুমকি

0
305

এসকে,এমডি ইকবাল হাসান লোহাগড়া(নড়াইল)প্রতিনিধি
নড়াইলের লোহাগড়ায় মোঃ গোলাম মোস্তফা নামে একজন প্রধান শিক্ষক ও তার স্ত্রী,কণ্যার নামে মিথ্যা মামলা, বসতভিটা থেকে উচ্ছেদসহ গুম খুনের হুমকি দেয়ার অভিযোগ পাওয়া গেছে। এঘটনায় ভূক্তভোগী পরিবার সোমবার বিকালে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রশাসন সহ সকলের সার্বিক সহযোগিতা আশা করেছেন।
লিখিত অভিযোগে জানা গেছে, নড়াইলের লোহাগড়া উপজেলার এম.মাটিয়াডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাম মোস্তফা গোপিনাথপুর গ্রামস্থ বাড়িতে শান্তিপূর্ণভাবে বসবাস করছিলেন। কিন্তু শিক্ষকের আপন ভাই গোপিনাথপুর গ্রামের মৃত জামিয়ার রহমানের ছেলে মোঃ আমিনুল বারী ওই শিক্ষক পরিবারকে বসত ভিটা থেকে তাড়ানোর জন্য বিভিন্নভাবে হয়রানীমূলক মিথ্যা মামলা করে যাচ্ছে। প্রধান শিক্ষক মোঃ গোলাম মোস্তফা অভিযোগে জানান, মোঃ আমিনুল বারী বিশ্ববিদ্যালয়ে পড়াশোনাকালীন শিবিরের রাজনীতির সাথে জড়িত ছিল এবং বর্তমানে শিবিরের অর্থ যোগানদাতা। চাকুরীর সুবাদে এবং কোচিং বানিজ্যের কারনে সে অনেক টাকা পয়সার মালিক এবং ক্ষমতাধর কর্মকর্তা ও ব্যক্তিবর্গের সাথে তার ওঠাবসা। সে অত্যান্ত লোভী ও মামলাবাজ। সে মানিকগঞ্জ জেলার শিবালয় থানায় ডাকাতি মামলা নং -০৪ তারিখঃ ১৭/০১/২০১১ এর আসামী ছিল। সে বাপের বসতভিটার জমির মায়ের অংশ গোপনে দলিল করে অপর দু’ভাই আনিসুজ্জামান ও রফিউল বারীকে বাড়ি থেকে তাড়িয়েছে। বর্তমানে মেঝ ভাই আনিসুজ্জামান এলাকায় এলে শ্বশুরালয়ে থাকে। সে আমাকে ও বসত ভিটা থেকে তাড়ানোর জন্য বিভিন্নভাবে হয়রানীমূলক মিথ্যা মামলা করে যাচ্ছে। ধুরন্দর আমিনুল বারী প্রধান শিক্ষকসহ অপর তিন ভাইবোনের নামে এমপি- ২৩০/১০ ধারা ফৌঃ কাঃ বিঃ ১৪৪ মামলা দায়ের করেছে। সে আমার স্ত্রী আলেয়া মোস্তফা, ছোট ভাই রফিউল বারী ও ভাগ্নে হুসাইনের নামে বিজ্ঞ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আদালত ঢাকায় সি. আর ২৬৫/২০১৩ ২৭/০৮/১৩ নং মিথ্যা চাঁদাবাজী মামলা দায়ের করে। আমার মাকে ভুল বুঝিয়ে আমার নামে ও ভাগ্নে হুসাইনের নামে লোহাগড়া থানায় কাঠচুরির মিথ্যা মামলা দায়ের করে। মামলা নং ২১৯/১১ (খ) ২৪/০৯/১১। মামলার কারনে আমি সাড়ে তিন বছর চাকুরী থেকে সাময়িক বরখাস্ত থেকে মানবেতর জীবন-যাপন করেছি। আমিনুল বারী আপন চাচা এখলাচুর রহমান কে দিয়ে আমার ও আমার ভাগ্নে হুসাইনের নামে লোহাগড়া থানায় মিথ্যা ফৌজদারী মামলা দায়ের করে। আমিনুল বারী আমাকে উচ্ছেদের উদ্দেশ্যে আমার বাড়ী ভাংচুর করে এবং আমার স্ত্রীকে মারপিট করে। এঘটনায় আমার স্ত্রী বাদী হয়ে নড়াইল কোর্টে ১২/১০/১৩ নারী নির্যাতনের মামলা দায়ের করেন। মামলা নং-০৫। সে ওই প্রধান শিক্ষকের পৈত্রিক যায়গা অবৈধভাবে দেওয়াল দিয়ে ঘিরে রেখেছে।
ওই প্রধান শিক্ষক আরো বলেন, আমার মেয়ে খুলনা বিশ্ববিদ্যাল থেকে ইংরেজী সাহিত্যে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছে। এখন ঢাকায় বিসিএস কোচিং এ আছে। আমিনুল বারী আমার মেয়ের নামেও মিথ্যা মামলা, গুম খুনের হুমকি দিচ্ছে। সে নিরাপত্তাহীনতায় ভুগছে। এমনকি আমাকেও হত্যা করা সহ বিভিন্ন মিথ্যা মামলায় ফেলে চাকুরী খাওয়ার হুমকি দিচ্ছে। প্রধান শিক্ষক মোঃ গোলাম মোস্তফা এখন জান-মালের নিরাপত্তহীনতায় ভুগছেন। অভিযুক্ত মোঃ আমিনুল বারীর সাথে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি। ভূক্তভোগী প্রধান শিক্ষক হয়রানি থেকে বাঁচতে প্রশাসনসহ সকলের সহযোগিতা চেয়েছেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here