লোহাগড়ার দিঘলিয়া ইউপির উপ-নির্বাচন

0
324

লোহাগড়া(নড়াইল)প্রতিনিধি:
নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন বেশ জমে উঠেছে। এখানে প্রতিদ্বন্দিদের মধ্যে তিনজন ক্ষমতাসীন দলের আর অন্যজন বি,এন,পি সূত্র জানায়, নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা হলেন আ’লীগের দলীয় মনোনয়ন প্রাপ্ত প্রার্থী নীনা ইয়াছমিন(নৌকা প্রতিক), দিঘলিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি স,ম ওহিদুর রহমান (আনারস প্রতীক), জাতীয় শ্রমিক লীগ লোহাগড়া উপজেলা শাখার সহ-সভাপতি সাহিদুল আলম (চশমা’ প্রতীক), বি,এন,পির প্রার্থী এস এম মাকছুদুল হক (ধানের শীষ প্রতীক)। আগামি ১৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ১৫ ফেব্রæয়ারি দুপুর সাড়ে ১২টার দিকে লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে দিঘলিয়া ইউপি চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক লতিফুর রহমান পলাশকে (৪৮) গুলি করে ও কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ হত্যাকান্ডের ঘটনায় গত ১৭ ফেব্রæয়ারি রাতে নিহত পলাশের বড় ভাই মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু বাদী হয়ে জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ মনিরুজ্জামান, দিঘলিয়া ইউনিয়ন আ’লীগ সভাপতি স,ম ওহিদুর রহমান সহ ১৫ জনের নামে লোহাগড়া থানায় মামলা দায়ের করেন।

গত ৫ এপ্রিল দিঘলিয়া ইউনিয়নের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এ নির্বাচনে আ’লীগের চেয়ারম্যান প্রার্থী নীনা ইয়াছমিন বলেন, বিজয়ী হলে আমার স্বামীর অসমাপ্ত কাজগুলো সম্পূর্ণ করবো। ভোটের মাঠে বিএনপি প্রার্থী এস এম মাকছুদুল হক এর তেমন প্রভাব দেখা যাচ্ছে না। নৌকা প্রতীকের প্রার্থী নীনা ইয়াছমিনের মূল প্রতিদ্ব›দ্বী প্রার্থী হিসাবে মাঠ দখলে রেখেছেন দিঘলিয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি স ম ওহিদুর রহমানের (আনারস প্রতীক) সমর্থকেরা। ওহিদুর রহমান চেয়ারম্যান পলাশ হত্যা মামলার আসামি হওয়ায় বর্তমানে কারাগারে থাকলেও তার সমর্থকরা মাঠে প্রাণপণ কাজ করছেন। চেয়ারম্যান প্রার্থী ওহিদুর রহমানের ভাই মুক্তিযোদ্ধা সরদার আসাদুজ্জামান বলেন, আমরা আনারস প্রতীকের জন্য ইউনিয়নের প্রতিটি পাড়া-মহল্লায় ভোট চাচ্ছি। সঠিক ভাবে নির্বাচন হলে আমাদের প্রার্থী বিজয়ী হবে ইনশাল্লাহ। আমার ছোট ভাই ওহিদুরকে ষড়যন্ত্র করে পলাশ হত্যা মামলায় আসামি করা হয়েছে।

বিভিন্ন শ্রেণীপেশার মানুষ ও ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, নির্বাচনে নীনা ইয়াছমিন এবং ওহিদুর রহমান সরদার এর মধ্যে মূল লড়াই হবে। তবে,এখনো পর্যন্ত ওহিদুর সরদারের শক্ত অবস্থান দেখা যাচ্ছে। ২০১৬ সালে অনুষ্ঠিত নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়ে ব্যর্থ হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করে চেয়ারম্যান পদে বিজয়ী হন নীনা ইয়াসমীনের স্বামী লতিফুর রহমান পলাশ। ওই নির্বাচনে নৌকা প্রতীক পেয়েছিলেন আ’লীগ নেতা মাসুদুজ্জামান মাসুদ। মাসুদও পলাশ হত্যা মামলার আসামি লোহাগড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সেলিম রেজা জানান, এখানে ভোটার সংখ্যা ১৭ হাজার ৯৪৭। এর মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৯৮৬ এবং নারী ভোটার ৮ হাজার ৯৬১। পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পি,পি,এম বলেন, সুষ্ঠু সুন্দর ভাবে নির্বাচনের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here