“লিভার চিকিৎসা পূর্বের চেয়ে অধিক কার্যকর”

0
588

খবর৭১ঃ সাম্প্রতিক সময়ে লিভার রোগের প্রাদুর্ভাব অধিক লক্ষনীয়। লিভার রোগের মধ্যে ভাইরাস ও ফ্যাট জনিত লিভার রোগ বেশি দেখা যায় যা পরবর্তীতে লিভার ক্যান্সারে হিসেবে দেখা দেয়। বর্তমানে লিভার রোগ চিকিৎসায় বিভিন্ন কার্যকর চিকিৎসা পদ্ধতি প্রচলিত রয়েছে। তবে লিভার রোগের সঠিক চিকিৎসা নির্ভর করে বিভিন্ন চিকিৎসা পদ্ধতির সমন্বিত ব্যবস্থাপনার উপর।
প্রচলিত চিকিৎসা পদ্ধতির পাশাপাশি লিভার সুরক্ষায় স্পেনের বিখ্যাত Catalysis কোম্পানির Viusid Sachet ও Oncoxin ওষুধগুলোর কথা বিশেষ ভাবে উল্লেখযোগ্য। Viusid Sachet ভাইরাস ও ফ্যাট জনিত ফাইব্রোসিস, প্রদাহ ও সিরোসিস জনিত লিভারের সমস্যায় অধিক কার্যকর। এ বিষয়ে দেশি ও বিদেশি বিভিন্ন চিকিৎসা গবেষনা পত্রে গবেষনা প্রকাশিত হয়েছে।
Oncoxin লিভার ক্যান্সারের প্রচলিত চিকিৎসার পাশাপাশি ক্যান্সার চিকিৎসার উপযোগিতা বৃদ্ধি ও রোগির জীবন মান উন্নিতকরনে সাহায্য করে। এ বিষয়েও দেশি ও বিদেশি বিভিন্ন চিকিৎসা গবেষনা পত্রে গবেষনা প্রকাশিত হয়েছে।
লিভারের চিকিৎসায় Viusid Sachet ও Oncoxin এর কার্যকারিতা বিষয়ে আজ দুপুর ২ টায় ঢাকা ক্লাবের সিনহা মিলনায়তনে একটি সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে প্রফেসর ডাঃ মামুন আল মাহতাব, ডাঃ ফজল করিম, ডাঃ এম এ রহিম, ডাঃ ফয়েজ আহমেদ খন্দকার সহ আরো অনেক সনামধন্য লিভার বিশেষজ্ঞ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে Viusid সম্পর্কে বক্তব্য রাখেন ডাঃ রুখসানা বেগম এবং Oncoxin সম্পর্কে বক্তব্য রাখেন ডাঃ আশিক আহমেদ ভুইয়া। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন Catalysis কোম্পানির পরিচালক (বিপনন) জনাব এস্তাবান সান্তা মারতা ও গবেষনা উপদেস্টা জনাব ডেভিড মারকুয়েয সোরিয়ানো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here