লিটন হতে পারে বিধ্বংসী: মাশরাফি

0
397

খবর৭১ঃ এশিয়া কাপের ফাইনালের মতো বড় মঞ্চে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করে ওয়ানডে দলে জায়গা পাকা করেন লিটন দাস। কিন্তু নিউজিল্যান্ড সফরে রান না পাওয়ায় তাকে নিয়ে উঠেছে প্রশ্ন। ওয়ানডে অধিনায়ক মাশরাফি মর্তুজার ভরসার হাত অবশ্য পাচ্ছেন এই তরুণ। অধিনায়কের আশা লিটন হতে পারে বিধ্বংসী।

এশিয়া কাপের ওই বিশ্ব মাতানো সেঞ্চুরির (১২১) পর জিম্বাবুয়ের বিপক্ষে করেছিলেন ৮৩ রান, উইন্ডিজের বিপক্ষে ৪১। এগুলো ছাড়া বাকি ম্যাচগুলোতে রান পাননি। কখনো দারুণ শুরুর পর হোঁচট খেয়েছেন। কখনো আবার তাল পাওয়ার আগেই হয়েছেন কুপোকাত।

বিশেষ করে নিউজিল্যান্ড সফর তার কেটেছে দুঃস্বপ্নের মতো। তিন ওয়ানডের সবগুলোতেই ১ রানেই ফেরেন তিনি। দেশে ফিরে ঢাকা প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত এক ম্যাচে করেন ২৭ রান।

ধারাবাহিকতার অভাবে ভুগতে থাকা এই ওপেনারকে নিয়ে অধিনায়কের দুশ্চিন্তা অবশ্য কম, ‘আগে যেটা বললাম যে ঢাকা লীগ নিয়ে আমি এতটা চিন্তিত না যে এখান থেকে রান করে গেলে ওখানে সে ঐ ফর্মটাই ধরে রাখবে এটার সাথে আমি একমত না। একই সঙ্গে লিটন কি মানের খেলোয়াড় সেটি হয়তো এক দুটি ম্যাচে আমরা সম্প্রতি দেখতে পেরেছি। এশিয়া কাপ ফাইনালের কথা আমি বলছি। আমার কাছে মনে হয় সে বিধ্বংসী হতে পারে। এই সম্ভাবনা তার মধ্যে আছে।’

অধিনায়ক জানালেন ব্যাটিং কোচ নিল ম্যাকেঞ্জি আলাদা করে কাজ করছেন লিটনকে নিয়ে। এই আগ্রাসী ব্যাটসম্যানের ধারাবাহিকতার অপেক্ষায় পুরো দল, ‘ব্যাটিং কোচও ওকে নিয়ে কাজ করছে। আসলে ধারাবাহিকতাটা গুরুত্বপূর্ণ। আশা করছি যে ও যদি স্বাভাবিক ক্রিকেটটা খেলে তাহলে সেটি আমাদের দলের জন্য অনেক বড় সুবিধা হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here