লিটনের সেঞ্চুরিতে এগোচ্ছে বাংলাদেশ

0
203

খবর৭১ঃএকাই লড়াই করে যাচ্ছেন লিটন কুমার দাস। মেহেদি হাসান মিরাজ আউট হওয়ার পর লিটনকে সঙ্গ দিতে পারছেন না কেউই।

উদ্বোধনীতে লিটন-মিরাজ ১২০ রান সংগ্রহ করেন। এরপর ৩১ রানের ব্যবধানে ৫ উইকেট হারায় বাংলাদেশ দল।

মিরাজ ৩২ রান করে আউট হলেও দুই অঙ্কের কোটা পার হতে পারেননি ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন ও মাহমুদউল্লাহ রিয়াদ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ৪০ ওভারের খেলা শেষে বাংলাদেশ দলের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১৭৮ রান। ১১১ রান নিয়ে ব্যাট করছেন লিটন দাস।

ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি লিটনের

ওয়ানডে ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরির তুলে নিয়েছেন লিটন কুমার দাস। ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালে অসাধারণ ব্যাটিং করছেন এ ওপেনার।

রবিন্দ্র জাদেজাকে স্কয়ার ড্রাইভে বাউন্ডারি হাঁকিয়ে ৩৩ বলে ফিফটি তুলে নেন লিটন। এরপর কেদার যাদবকে লং অনে ঠেলে দিয়ে শতরান পূর্ণ করেন। তার ১০০ রানের ইনিংসটি ৮৭ বলে ১১টি চার ও দুটি ছক্কায় সাজানো।

বাংলাদেশ দলের হয়ে ১৮তম ওয়ানডে ম্যাচ খেলছেন লিটন। আগের ১৭ ম্যাচে ১৪.০৬ গড়ে তার সংগ্রহ ২২৫ রান।

১৯ রানে নেই ৩ উইকেট

উদ্বোধনীতে ১২০ রান সংগ্রহ করা বাংলাদেশ এরপর ১৯ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে যায়। ভুল বোঝাবুঝির কারণে রান আউট হন মোহাম্মদ মিঠুন।

মুশফিকের উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

এশিয়া কাপে দুর্দান্ত ফর্মে থাকা মুশফিকুর রহিম ফাইনালে সুবিধে করতে পারেননি। কেদার যাদবের বলে যশপ্রিত বুমরাহর হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তার আগে ৯ বলে ৫ রান করেন মুশফিক।

দ্রুত ফিরলেন ইমরুল

বলা হয়ে থাকে ইনিংসের শুরুটা ভালো হলে পরের ব্যাটসম্যানদের জন্য কাজটা সহজ হয়ে যায়। কিন্তু উড়ন্ত সূচনার পরও তিনে ব্যাটিংয়ে নেমে সুবিধে করতে পারেননি ইমরুল কায়েস। ১২ বলে মাত্র ২ রান করে যুজবেন্দ্র চাহালের বলে এলবিডব্লিউ হন ইমরুল কায়েস।

মিরাজের আউটে ভাঙল রেকর্ড জুটি

চমক হিসেবেই ওপেনিংয়ে ব্যাটিংয়ে নামেন মেহেদি হাসান মিরাজ। চমক দিতে নেমে ২৭ ম্যাচ পর বাংলাদেশ দলের হয়ে লিটন দাসের সঙ্গে উদ্বোধনীতে শতরানের জুটি গড়েন মিরাজ।

ওয়ানডে ক্রিকেটে ২৭ ম্যাচ পর উদ্বোধনীতে শতরানের জুটির দেখা পেল বাংলাদেশ দল। ভারতের বিপক্ষে এশিয়া কাপের ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে ওপেনিংয়ে ১২০ রানের জুটি গড়েছেন লিটন দাস ও মেহেদি হাসান মিরাজ।

এর আগে ২০১৬ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে নেলসনে ১০২ রানের জুটি গড়েছিলেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস।

মিরাজের বিদায়ের পর খেই হারিয়ে ফেলে বাংলাদেশ দল। এরপর ১৭ রানের ব্যবধানে ফেরেন ইমরুল কায়েস ও মুশফিকুর রহিম।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ‍খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে শতরানের উদ্বোধনী জুটি গড়েছেন লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ।

ক্যারিয়ারে এই প্রথম উদ্বোধনীতে ব্যাট করছেন মেহেদি হাসান মিরাজ। এশিয়া কাপের ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে অপরিচিত এই জুটি খেলার ১৭.৫ ওভারে দলীয় শতরান পার করে।

এর আগে ওয়ানডে ক্যারিয়ারে নিজের প্রথম ফিফটি তুলে নিয়েছেন লিটন কুমার দাস। বাংলাদেশ দলের হয়ে ১৮তম ওয়ানডে ম্যাচ খেলছেন লিটন। আগের ১৭ ম্যাচে ১৪.০৬ গড়ে তার সংগ্রহ ২২৫ রান।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here