লিটনের বিদায়ে বিপদে টাইগাররা

0
706

খবর৭১ঃ তামিম ইকবাল, সৌম্য সরকার ও মুশফিকুর রহিমের পথ ধরে এবার ফিরলেন লিটন দাস। আগের তিনজনের মতো তিনিও শুরুটা ভালো করেছিলেন। কিন্তু সেই ২০ রানের কোটা পূরণ করার পর সাজঘরে লিটনও। দলীয় ১৬২ রানের মাথায় তার বিদায়ে বিপদে পড়ে গেছে বাংলাদেশও। অবশ্য এক প্রান্ত আগলে ধরে এখনও ক্রিজে রয়েছেন সাকিব আল হাসান। তুলে নিয়েছেন অর্ধশতকও। লিটনের জায়গায় ব্যাটিংয়ে এসেছেন মোসাদ্দেক হোসেন।

বিশ্বকাপে আজ ভারতের দেয়া ৩১৫ রানের বড় লক্ষ্যমাত্রা সামনে রেখে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩২.২ ওভারে ৫ উইকেটে ১৭৬ রান।

দলীয় ৩৯ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের দশম ওভারে মোহাম্মদ শামির বলে বোল্ড হয়েছেন তামিম ইকবাল। ফেরার আগে ৩১ বলে ২২ রান করেছেন এই টাইগার ওপেনার। তামিমের পর ফিরে যান সৌম্য সরকার। ১৬তম ওভারে হার্দিক পান্ডিয়ার বলে এক্সট্রা কাভারে কোহলির হাতে ধরা পড়েছেন তিনি। সৌম্যর সংগ্রহ ৩৩ রান।

এরপর সাকিব-মুশফিকের ব্যাটে ভালোই এগোচ্ছিল বাংলাদেশ। কিন্তু সবাইকে হতাশ করে ফিরে গিয়েছেন মুশফিকুর রহিম। ইনিংসের ২৩তম ওভারে চাহালের বলে স্লগ সুইপ করতে গিয়ে মিডউইকেটে শামির হাতে ধরা পড়েছেন তিনি। তার সংগ্রহ ২৪ রান।

জিতলে সেমির আশা বেঁচে থাকবে, হারলে বিদায়। এমন সমীকরণ সামনে রেখে বিশ্বকাপে আজ বার্মিংহামে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ম্যাচে জয়ের জন্য টাইগারদের ৩১৫ রানের লক্ষ্যমাত্রা বেধে দিয়েছে বিরাট কোহলির দল। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ৩১৪ রান সংগ্রহ করেছে ভারত। শুরুর দিকে দ্রুতগতিতে রান তুললেও শেষদিকে মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে রানের গতি কমে যায় ভারতের।

দলের পক্ষে সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। ১০৪ রান করে আউট হন তিনি। ৭৭ রান করেছেন অপর ওপেনার লোকেশ রাহুল। অধিনায়ক কোহলির ব্যাট থেকে এসেছে ২৬ রান। বাংলাদেশের বোলারদের মধ্যে মোস্তাফিজুর রহমান ৫টি, রুবেল হোসেন ১টি, সাকিব আল হাসান ১টি, ও সৌম্য সরকার ১টি করে উইকেট শিকার করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here