লালমনিরহাট রেল বিভাগের ডিআরএমকে ১০ দিনের আল্টিমেটাম দিয়েছে পৌর আওয়ামীলীগ

0
200

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট।। লালমনি-এক্সপেস ট্রেনের অনিয়ম, অব্যবস্থাপনা ও টিকেট কালোবাজারিসহ রেল বিভাগে বিভিন্ন দুর্নীতির প্রতিবাদে লালমনিরহাটে ট্রেন অবরোধ ও বিভাগীয় ম্যানেজারের কার্যালয় ঘেরাও করে রেল বিভাগের ডিআরএমকে ১০ দিনের আল্টিমেটাম দিয়েছে পৌর আওয়ামীলীগ।
বুধবার দুপুরে পৌর আওয়ামীলীগ সভাপতি মোফাজ্জল হোসেনের নেতৃত্বে এই অবরোধ ও ঘেরাও কর্মসূচিতে আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও স্থানীয় কয়েক শতাধিক সাধারণ মানুষ অংশ নেয়।
আন্দোলনের অংশ হিসেবে প্রথমে লালমনিরহাট স্টেশনে ট্রেন অবরোধ করে রেল বিভাগীয় ম্যানেজারের কার্যালয় ঘেরাও করেন আন্দোলনকারীরা। পরে বিভাগীয় ম্যানেজার আলোচনায় বসতে চাইলে ১০ মিনিট পর অবরোধ তুলে নিয়ে আলোচনা শুরু হয়। কর্মসূচিতে অংশ নেওয়া একাধিক নেতাকর্মী জানান, ‘লালমনিরহাট রেল বিভাগে বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) হিসেবে মোস্তাফিজুর রহমান যোগদানের পর থেকে শৃঙ্খলা ভেঙে পড়ে সকল কার্যক্রমে।’ ফলে ঢাকা যাওয়া আসার আন্তঃনগর ট্রেন লালমনি-এক্সপ্রেস এর শিডিউল বিপর্যয়, অপরিচ্ছন্ন পরিবেশ, টয়লেটে পানি না থাকা, সকল ট্রেনের অধিকাংশ টিকেট কালোবাজারে চলে যাওয়াসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড বিভিন্ন দুর্নীতির জালে আটকা পড়ে। এতে করে জেলার সাধারণ মানুষের ট্রেন যাতায়তে চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। এ দিকে বিভিন্ন সময়ে এসব অনিয়ম বন্ধ করতে বিভাগীয় ম্যানেজারকে অনুরোধ করা হলেও তিনি কারও কথা কর্ণপাত করতেন না, উল্টো অভিযোগকারীদের সাথে অসদাচরণ করতেন।’ এ বিষয়ে আন্দোলনে নেতৃত্ব দেওয়া লালমনিরহাট পৌর আওয়ামীলীগ এর সভাপতি মোফাজ্জল হোসেন বলেন,‘ জনগণের দুর্ভোগের কথা চিন্তা করেই জনস্বার্থেই বাধ্য হয়ে তারা এই আন্দোলনে নেমেছেন। আমরা ৭ দিনের সময় দিয়েছি, এসব অনিয়ম বন্ধ করে যাত্রী সেবা নিশ্চিতের পাশাপাশি রেল বিভাগে সকল দুর্নীতি বন্ধ করতে। কিন্তু ডিআরএম ১০ দিনের সময় নিয়েছেন। এরমধ্যে সমস্যা সমাধান না হলে ডিআরএমকে নিজ থেকেই বদলি হয়ে চলে যাওয়ার আল্টিমেটাম দেওয়া হয়েছে।’
এ ব্যাপারে লালমনিরহাট রেল বিভাগীয় জেনারেল ম্যানেজার মোস্তাফিজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি কোন কথা বলতে রাজি হননি।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here