লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের ৫০ কোটি টাকার নদীশাসনের কাজ এগিয়ে চলছে

0
289

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট : লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের প্রায় ৫০ কোটি টাকা ব্যয়ে নদী শাসনের উন্নয়ন কাজ এগিয়ে চলছে। এতে নদীর বাঁধ, ব্লোক ও বালুর বস্তা দিয়ে সংস্কার কাজ করা হচ্ছে। ফলে আগামী বর্ষা মৌসুমে হাজার হাজার পরিবার ও শত শত হেক্টর আবাদি জমি নদী ভাঙ্গন থেকে রক্ষা পাবে।
লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডে সূত্র জানান, জেলার পাটগ্রাম উপজেলার দহগ্রাম, মহিষখোচা, মোগলহাট থেকে বুমকা ও বড় বাশুরিয়া পর্যন্ত নদীর বাঁধ ব্লোক, বালুর বস্তা দিয়ে নদীশাসন সংস্কার কাজ প্রায় ৫০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এসব কাজ সঠিকভাবে বাস্তবায়নের জন্য ২১টি ঠিকাদারী প্রতিষ্ঠানকে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা ইতিমধ্যে জেলার আদিতমারী উপজেলার মহিষখোচা বাঁধের কাজ ১০০% বাস্তবায়ন করেছেন। পাটগ্রাম উপজেলার দহগ্রাম, সদর উপজেলার মোগলহাট থেকে বুমকা ও বড় বাশুরিয়া পর্যন্ত নদীর বাঁধ ব্লোক, বালুর বস্তা দিয়ে নদীশাসন সংস্কার কাজ ৬০% বাস্তবায়ন হয়েছে। আগামী জুন মাস (বর্ষা মৌসুমের আগে) শেষ হবে বলে জানিয়েছেন পাউবো কর্তৃপক্ষ।
লালমনিরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন জানান, নদীশাসনের বাঁধ নির্মান করায় এজেলার হাজার হাজার পরিবার ও শত শত হেক্টর আবাদি জমি নদী ভাঙ্গন থেকে রক্ষা পাবে। তবে পর্যায়ক্রমে সরকারি বরাদ্দ পাওয়া গেলে আরও বাঁধ নির্মানের পাশাপাশি নদীশাসন সংস্কার কাজ করা হবে ।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here