লালমনিরহাট দক্ষিন খোর্দ্দসাপটানা সরকারী প্রাথমিক বিদ্যালয়টি নানান সংকটে

0
368

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাটঃ লালমনিরহাট পৌরসভার ৩নং ওয়ার্ডের তেলীপাড়া মৌজা এবং জেল খানা রোড সংলগ্ন শহরের উপকেন্দ্রে অবস্থিত গুরুত্বপুর্ন ১৬ শতাংশ জমির উপর ১৯৯১ সালে প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মো: আশরাফুজ্জামান (আমিনুর) এর উদ্যোগে বিদ্যালয়টি গড়ে উঠে। এ অঞ্চলের হত-দরিদ্র পরিবারের শিশুদের মেধা বিকাশের লক্ষে সেই থেকে ২ জন শিক্ষক ও ২ শিক্ষিকাসহ ৪ জন প্রায় ২৫০ জন ছাত্র-ছাত্রীকে পাঠদান দিয়ে আসছেন।
বিদ্যালয়টি শুরু থেকে ১০০ ভাগ সাফল্য অর্জন করে আসলেও অবকাঠামোগত সমস্যার শেষ নেই। প্রধান শিক্ষক মো: আশরাফুজ্জামান জানান, চেয়ার, টেবিল, বেঞ্চ ছাত্র-ছাত্রীর টয়লেট, শিক্ষক-শিক্ষিকার টয়লেট, কমন রুম, শ্রেণী কক্ষ, বিশেষ করে বাউন্ডারী ওয়াল ও গেট নির্মাণ না হওয়ায় ভাঙ্গা চুরা টিন সেটের মধ্যে পাঠদানে বিঘœ ঘটছে। শিশুরা পাচ্ছে না স্কুল চত্বরে বিনোদনের সুবিধা। সামান্য ঘুর্নিঝরে টিন-সেটের ঘরের জানালা, দরজা ও টিন ছিরে-ছুটে যায়।
লালমনিরহাট শিক্ষা প্রকৌশলী ভবন নির্মাণের লক্ষে মাফযোগ করলেও কবে নাগাদ নির্মাণ কাজ শুরু হবে, তা নিশ্চিত না করায় শিক্ষকদের চোখে মুখে যেন হতাশার চিহ্ন স্পষ্ট। শিক্ষক, এলাকাবাসী ও অভিভাবক অবিলম্বে ভবনসহ যাবতীয় সংকট নিরসনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here