লালমনিরহাটে ৩ বছরেও সংস্কার হয়নি একটি সেতু

0
406

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট ॥ লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় একটি সেতুর অভাবে ৩ বছর ধরে ৫ গ্রামের প্রায় ২০ হাজার মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে। গত বন্যায় ভেঙে যাওয়া সেতুটি তিন বছরেও সংস্কার হয়নি। সেতুটির দু’পাশই ভেঙে যাওয়ার কারণে ঝুঁকি নিয়ে পারাপার করছেন এলাকাবাসী।

জানা গেছে, পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের আশোয়ার পাড় চেনাকেটা নদীর ওপর ২০১৬ সালে প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে সেতুটি নির্মাণ করে স্থানীয় প্রকৌশলী বিভাগ। নির্মাণের ১ বছরের মাথায় ২০১৭ সালের বন্যায় সেতুটির দুই অংশ ভেঙে পড়ে। এতে দুর্ভোগে পড়েন ওই এলাকার ৫ গ্রামের ২০ হাজার মানুষ। ওই সেতুটি দিয়েই আশোয়ার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যায় শতাধিক শিক্ষার্থী।
জানা গেছে, সেতুর দুই অংশ ভেঙে পড়ে আছে। স্থানীয় লোকজন সেতুটির নিচ দিয়ে পারাপার করছেন। এলাকাবাসীর দাবি সেতুটি দ্রুত সংস্কার করা হোক। কারণ এই একটি সেতুর কারণে এলাকার কয়েক হাজার মানুষকে প্রতিদিন দুর্ভোগ পোহাতে হচ্ছে।
স্থানীয় তাজুল মিয়া (৪০) বলেন, বন্যায় রাস্তা ও সেতুটি ভেঙে যাওয়ার তিন বছর পেরিয়ে গেলেও সংস্কারের কোনো উদ্যোগ নয়া হয়নি। আমরা কষ্ট করে পারাপার করছি।
জগতবেড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নবিবর রহমান বলেন, এ বছর ইউনিয়ন পরিষদের এলজিএসপির বরাদ্দ এলে সেতুটি সংস্কার করা হবে।
এ ব্যাপারে পাটগ্রাম উপজেলা প্রকৌশলী আবু তৈয়ব শামসুজ্জামান সেতুটির বর্তমান অবস্থার কথা স্বীকার করে বলেন, বরাদ্দ আবেদন করেছি। বরাদ্দ এলে দ্রুত মেরামত করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here