লালমনিরহাটে স্ত্রীর মর্যাদা দাবিতে স্বামীর বাড়িতে অবস্থান!

0
215

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট প্রতিনিধিঃ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় স্ত্রীর মর্যাদার দাবিতে তিনদিন ধরে স্বামীর বাড়িতে অবস্থান করছেন রুমানা খাতুন (১৮) নামে এক নববধূ। শুক্রবার (১৭ আগষ্ট) বিকেলে এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলার দলগ্রাম ইউনিয়নের ডাড়ারপাড় গ্রামে স্বামী আশরাফুল ইসলাম শিলুর (২৪) বাড়িতে অবস্থান করছেন নব বধূ রুমানা খাতুন। এদিকে গত বুধবার (১৫ আগষ্ট) সকালে নববধু রুমানা খাতুনের উপস্থিতি টের পেয়ে বাড়ি ছেড়ে পালিয়ে গেছেন আশরাফুল ও তার পরিবারের লোকজন। এ অবস্থায় বর আশরাফুল ইসলাম শিলুর এক চাচার বাড়ির বারান্দাতেই তিনদিন ধরে অবস্থান করছেন রুমানা। কালীগঞ্জ উপজেলার দলগ্রাম ইউনিয়নের টেপাটারি গ্রামের আহেদুল ইসলামের মেয়ে রুমানা খাতুন ও একই এলাকার শামসুল হকের ছেলে বর আশরাফুল ইসলাম শিলু।
জানা যায়, প্রায় ৩ বছর আগে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে গত (৯ আগস্ট) বৃহস্পতিবার রাতে বিষয়টি নিয়ে উভয় পরিবারের মধ্যে কয়েক দফা বৈঠক হয়। দুই পক্ষের সম্মতিক্রমে ওই দিন রাতে (বৃহস্পতিবার) বিয়ের আয়োজন করে মেয়ের পরিবার। পরে উপজেলার দলগ্রাম ইউনিয়নের টেপাটারি গ্রামের রুমানার নিজ বাড়িতে রুমানার সাথে বিয়ে হয় ওই ইউনিয়নের ডারারপাড় গ্রামের শামসুল হকের ছেলে আশরাফুল ইসলাম শিলুর (২৫)। যৌতুক হিসাবে জামাইকে দেওয়া হবে ২লক্ষ ৫০হাজার টাকা। বিয়ের দিনই যৌতুকের ১ লক্ষ টাকা নগদ দেয়া হয়। বাকি দেড় লক্ষ টাকা পরের দিন হবে। এতে উভয় পরিবারের সবাই রাজি হলেও বিয়ের পর ছেলে আশরাফুল ইসলাম শিলু যৌতুকের টাকা ছাড়া ওই মেয়েকে নিয়ে সংসার করতে রাজি নন। তার যৌতুকের টাকা নগদ লাগেবে বলে বর পক্ষের লোকজন সাফ জানিয়ে দেন।
এলাকাবাসী জানান, কনের বাবা হঠাৎ এতো টাকা দিতে না পারায় পরের দিন শুক্রবার সন্ধ্যায় যৌতুক নিয়ে বিয়ে বাড়ীতে শুরু হয় হইচই। এরই মধ্যে বর আশরাফুল ইসলাম শিলু ওইদিন সন্ধ্যায় পালিয়ে যায়। এ নিয়ে স্থানীয়ভাবে মেয়ের বাবা আহেদুল ইসলাম স্থানীয় ইউপি সদস্যসহ আওমীলীগের নেতাদের সাথে যোগযোগ করে সমাধানের অনেক চেষ্টা করেও ব্যার্থ হন। এ ঘটনার এক সপ্তাহ পর (১৫আগস্ট) বুধবার সকালে কনে রুমানা খাতুন ছেলের বাড়িতে চলে আসলে আশলাফুলের পরিবারের লোকজন কোন ভাবেই তাকে বাড়িতে ঢুকতে দেন না। পরে আশরাফুলের ছোট চাচা শহিদার রহমান আশ্রয় দেন তার বাসায়। সেখানে থাকা অবস্থায় অনেকবার সেখান থেকেও তাকে তাড়িয়ে দেয়ার চেষ্টা করা হয়। কিন্তু এলাকার লোকজনের জন্য তাদেও সে চেষ্টা ব্যার্থ হয়। ইতিমধ্যে আশরাফুল ইসলাম শিলু জানতে পারে তার স্ত্রী রুমানা খাতুন তার বাড়িতে এসেছে। তাই সে সবার অগোচওে বাড়ি থেকে পালিয়ে যায়।
রুমানা খাতুন বলেন, ৩ বছর আগে আশরাফুল ইসলাম শিলুর সাথে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি জানাজানি হলে বৃহস্পতিবার (৯ আগষ্ট) রাতে তাদের এলাকার এক মৌলভী দিয়ে তাদের বিয়ে দেন উভয় পরিবারের লোকজন। কিন্তু সামান্য টাকার জন্য তার বর আশরাফুল ইসলাম শিলু তাকে রেখে পালিয়ে আসে আশরাফুল। এর মধ্যে তার সাথে অনেকবার যোগাযোগ করার চেষ্টা কওে ব্যর্থ হয়েছি। এখন সে (আশরাফুল ইসলাম শিলু) আমাকে ‘স্ত্রী’ বলে অস্বীকার করছে। তাই আমি তার বাড়িতে স্ত্রীর অধিকার নিয়ে অবস্থান করছি। স্ত্রীর মর্যাদা না পাওয়া পর্যন্ত এ বাড়িতেই অবস্থান করবো। স্ত্রীর মর্যাদা না পেলে প্রয়োজনে আমি এখানে আত্মহত্যা করবো।
বর আশরাফুল ইসলাম শিলুর ছোট চাচা শহিদার রহমানের নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।
কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত (ওসি) মকবুল হোসেন জানান, লোক মুখে এ ধরণের একটি ঘটনার কথা শুনেছি। কিন্তু এ কেই অভিযোগ করেনি। তবে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহন করা হবে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here