লালমনিরহাটে বিশ্ব এইডস দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

0
308

লালমনিরহাট প্রতিনিধিঃ ১লা ডিসেম্বর বিশ্ব এইডস দিবস। ‘এইচআইভি পরীক্ষা করুন, নিজেকে জানুন’ এই শ্লোগানকে সামনে রেখে লালমনিরহাটে জেলা প্রশাসনের আয়োজনে এইডসের বিরুদ্ধে প্রতিরোধ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে বেলা ১২টায় শহরে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ তার বক্তব্যে বলেন, এইডসের বিরুদ্ধে প্রতিরোধ ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ১৯৮৮ সাল থেকে দিবসটি পালিত হয়ে আসছে। বর্তমানে বিশ্বে প্রায় ৩ কোটি ৪০ লাখ মানুষ এইডসে আক্রান্ত এবং এ পর্যন্ত প্রায় ৩ কোটি ৫০ লাখ মানুষ এ মরণঘাতী রোগে মৃত্যুবরণ করেছে।
তিনি বলেন,এইডস নিয়ে মানুষের মাঝে এক ধরনের ভীতি ও লোকলজ্জা কাজ করে, যে কারণে এখনো বহু মানুষ তাদের নিজেদের অবস্থা তথা এইচআইভি/এইডস সংক্রমণের তথ্য জানায় না। বাংলাদেশেও সম্ভাব্য এইচআইভি আক্রান্ত ব্যক্তিদের মধ্যে উল্লেখযোগ্য সংখ্যককে এখনো চিহ্নিত করা সম্ভব হয়নি।
আলোচনা সভা অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আমিনুর রহমান, সহকারী কমিশনার মমতাজ বেগম, সিভিল সার্জন ডা. কাশেম আলী, জেলায় কর্মরত সাংবাদিক ও সাধারন জনগণ উপস্থিত ছিলেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here